শুক্রবার ১৮ জুন ২০২১, ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

করোনা পরিস্থিতি আরও ভয়ঙ্কর হচ্ছে ভারতে, সব রেকর্ড ছাড়িয়ে দৈনিক মৃত্যুতে নতুন রেকর্ড!

প্রকাশিত : ১১:৩৩ পূর্বাহ্ণ, ১২ মে ২০২১ বুধবার ৩৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

প্রাণঘাতী করোনাভাইরাস আরও ভয়ঙ্কর হয়ে উঠছে ভারতে। দেশটিতে এই ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে মহাবিপর্যয় নেমে এসেছে। প্রতিদিন লাখ লাখ মানুষ আক্রান্ত হচ্ছে। দৈনিক এ ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে হাজার হাজার মানুষ। অক্সিজেনের অভাবে হাসপাতাল প্রাঙ্গণে অনেকের মৃত্যু হচ্ছে।

গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার) দেশটিতে রেকর্ডসংখ্যক ৪ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে এই ভাইরাসে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ২০০ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৫৪ হাজার ২২৫ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৮ হাজার ৪৯৯ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৩৩ লাখ ৪০ হাজার ৪৫৬ জন।
এদিকে বুধবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ১৩ হাজার ৪৪৪ মানুষ এবং নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছেন প্রায় ৭ লাখ ১০ হাজার ১৫২ জন। এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ৩৩ লাখ ৩০ হাজার ৮৭৯ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৩ লাখ ২০ হাজার ১৩ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ কোটি ৮০ লাখ ৫৩ হাজার ৬৮৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩৫ লাখ ৫০ হাজার ১১৫ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৬ হাজার ৯৪৬ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিল এখন পর্যন্ত করোনায় এক কোটি ৫২ লাখ ৮৫ হাজার ৪৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ২৫ হাজার ৭১১ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৮ লাখ ১৭০ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৬ হাজার ৯৩৫ জন।

এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৫০ লাখ ৫৯ হাজার ৪৩৩ জন। এর মধ্যে মারা গেছেন ৪৩ হাজার ৫৮৯ জন।

এদিকে আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT