বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

করোনা টিকাদানে যুক্তরাষ্ট্র প্রথম

প্রকাশিত : ১০:২০ পূর্বাহ্ণ, ২০ এপ্রিল ২০২১ মঙ্গলবার ১০৮ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ১০৯ মিলিয়ন ফাইজার, ৯২ মিলিয়ন মর্ডানা এবং ৭.৯ মিলিয়ন জনসন অ্যান্ড জনসনের টিকা ব্যবহার করা হয়েছে। দেশটি ১৩০ মিলিয়ন জনসংখ্যার ১৮ বছর থেকে শুরু করে ষাটোর্ধ নাগরিকসহ সকলেই এক ডোজ করোনাভাইরাসের টিকা গ্রহণ করে তালিকার শীর্ষে আছে।

মহামারি বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচির মতে, ‘কোভিডের দ্বিতীয় ঢেউ যে হারে ছড়িয়ে পড়ছে তাতে বর্তমান পরিস্থিতিতে কিছু বলা অনিশ্চিত হয়ে পড়েছে। তবে পর্যাপ্ত সচেতনতা এবং কিছু নিয়ম নীতি পালন করতে পারলে খুব শিগগিরই এই পরিস্থিতি কাটিয়ে ওঠা সম্ভব হবে।’

সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)-এর তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রের ৮৪ মিলিয়ন প্রবীণ নাগরিককে ইতিমধ্যেই টিকা দেওয়া হয়েছে, যা দেশের মোট জনসংখ্যার ৩২.৫ শতাংশ।
হোয়াইট হাউসের পক্ষ থেকে টিকা দ্রুত সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার নির্দেশ হয়েছে। এরই মধ্যে জনসন অ্যান্ড জনসনের টিকা নিয়ে ৬ জন নারীর রক্ত জমাট বাঁধার মতো সমস্যা দেখা দিয়েছে। সরকারি স্বাস্থ্য বিশেষজ্ঞরা একটি প্যানেল তৈরি করেছেন। পরিস্থিতি বিচার করে প্যানেল যুক্তরাষ্ট্রে জনসন অ্যান্ড জনসনের টিকাদানের বিষয়ে সিদ্ধান্ত নেবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT