রবিবার ০১ আগস্ট ২০২১, ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনা কত ভয়ঙ্কর, একজন থেকে আক্রান্ত হতে পারে ৪০৬ জন!

প্রকাশিত : ১১:১১ পূর্বাহ্ণ, ২৭ এপ্রিল ২০২১ মঙ্গলবার ১০৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

প্রাণঘাতী করোনাভাইরাস বিপর্যস্ত হয়ে পড়েছে গোটা বিশ্ব। প্রতিদিন হাজার হাজার মানুষের মৃত্যু হচ্ছে এই ভাইরাসে আক্রান্ত হয়ে। দৈনিক নতুন করে সংক্রমিত হচ্ছে লাখ লাখ মানুষ।

ইউরোপ-আমেরিকার পর করোনা সংক্রমণের সুনামি এখন ভারতে। ইতোমধ্যে দৈনিক সংক্রমণে বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ আমেরিকাকেও পেছনে ফেলেছে ভারত। এরই মধ্যে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম এই দেশটিতে দৈনিক সংক্রমণ সাড়ে ৩ লাখ ছাড়িয়ে গেছে।

এমন অবস্থায় করোনা নিয়ে নতুন তথ্য সামনে আনল ভারত। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দাবি, শারীরিক দূরত্ব বজায় না রাখলে একজন করোনা রোগীর থেকে ৪০৬ জন সংক্রমিত হতে পারে।
একটি গবেষণায় এই তথ্য পাওয়া গিয়েছে বলে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে, সোমবার ভারতের নীতি আয়োগের সদস্য ড. ভিকে পাল সাংবাদিকদের বলেন, “এই করোনা আবহে দয়া করে অকারণে বাড়ি থেকে বের হবেন না এবং পরিবারের মাঝেও মাস্ক পরে থাকুন। মাস্ক পরা খুব গুরুত্বপূর্ণ। নিজের বাড়িতে অন্য কাউকে আমন্ত্রণ জানাবেন না।”

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্যানুযায়ী, মোট ১৪ কোটি ১৯ লাখ ১১ হাজার ২২৩ জনকে টিকা দেওয়া সম্ভব হয়েছে মাত্র ১০০ দিনে। তার মধ্যে সব থেকে বেশি টিকা দেওয়া হয়েছে মহারাষ্ট্রে। সূত্র: হিন্দুস্তান টাইমস

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT