শুক্রবার ০৬ আগস্ট ২০২১, ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনায় মৃত্যুর সংখ্যায় সবাইকে ছাড়িয়ে যুক্তরাষ্ট্র

প্রকাশিত : ০৮:০৯ পূর্বাহ্ণ, ১২ এপ্রিল ২০২০ রবিবার ১৯৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

বিশ্বজুড়ে মহামারী সৃষ্টি করা নভেল করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যায় ইতালিকে ছাড়িয়ে শীর্ষে পৌঁছে গেছে যুক্তরাষ্ট্র। জন হপকিন্স বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বলছে, দেশটিতে শনিবার পর্যন্ত ২০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে ভাইরাসটিতে। গত ২৪ ঘণ্টায় দুই হাজার ৭৪ জন মানুষের মৃত্যু হয়েছে। যা ২৪ ঘণ্টায় এ যাবৎ কালের সর্বোচ্চ। এর আগে মঙ্গলবার (০৭ এপ্রিল) এখানে মারা যান এক হাজার ৯৭৩ জন মানুষ। যুক্তরাষ্ট্রে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৫ লাখ ১৪ হাজার ৪১৫ জন।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হালনাগাদ পরিসংখ্যান অনুযায়ী, আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রের পরই আছে স্পেন এবং মৃত্যুর সংখ্যা ইতালি।

ইতালিতে মৃতের সংখ্যা ১৯ হাজার ৪৬৮ এবং মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ৫২ হাজার ২৭১ জন। অপরদিকে স্পেনে আক্রান্তের সংখ্যা এক লাখ ৬১ হাজার ৮৫২ জন এবং মৃতের সংখ্যা ১৬ হাজার ৩৫৩ জন।

যুক্তরাষ্ট্রের সরকারি স্বাস্থ্য বিশেষজ্ঞরা সতর্ক করে বলেছেন, ঘরবন্দি আদেশ, যা অধিকাংশ আমেরিকানকে বাড়িতে অবস্থান করতে বাধ্য করছে, যদি ৩০ দিন পর তুলে নেওয়া হয় তাহলে গ্রীষ্মে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা দুই লাখ ছাড়িয়ে যেতে পারে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT