শুক্রবার ০৬ আগস্ট ২০২১, ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

‘করোনার মধ্যেও বিদেশি ক্রেতাদের অর্ডার পূরণ করা হবে’

প্রকাশিত : ০৬:০৪ অপরাহ্ণ, ২৯ এপ্রিল ২০২০ বুধবার ১৫৯ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবেও বিদেশি ক্রেতাদের দেয়া তৈরি পোশাকের (আরএমজি) অর্ডার বাংলাদেশ পূরণ করতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বিকেলে সুইডিশ প্রধানমন্ত্রী স্টিফান লোফভেন টেলিফোন করলে তার কাছে এমন মন্তব্য করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব ইহসানুল করিম বাসসকে জানান, সুইডিশ প্রধানমন্ত্রী আনুমানিক দুপুর ২ টার দিকে ফোন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় প্রায় ১৫ মিনিটের আলোচনায় ব্যবসা বাণিজ্যসহ দেশের তৈরি পোশাক নিয়ে আলোচনা হয় দুই নেতার।

সুইডিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনা বলেন, আমরা আশাবাদী যে, করোনা ভাইরাসের মহামারীতেও সুইডেনসহ বিশ্বের বিভিন্ন দেশের ক্রেতাদের দেওয়া তৈরি পোশাকের (আরএমজি) অর্ডার পূরণ করতে পারবে বাংলাদেশ।

অপরদিকে সুইডিশ প্রধানমন্ত্রী নিশ্চিত করেছেন যে, বাংলাদেশে কাছে দেওয়া তৈরি পোশাকের কোন অর্ডার বাতিল করবে না তার দেশ। স্টিফান লোফভেন বলেন, আমার দেশ বাংলাদেশে থেকে তৈরি পোশাক আমদানি চালিয়ে যাবে। জবাবে শেখ হাসিনা বলেন, সবধরনের স্বাস্থ্যবিধি মেনে তাদের কারখানা চালু করেছেন বাংলাদেশের পোশাক শিল্পের মালিকরা।

প্রেস সচি আরো বলেন, উভয় দেশের করোনা ভাইরাস পরিস্থিতি তুলে ধরে কোভিড-১৯ সংক্রমণ ঠেকাতে দেশ দুইটির গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন দুই প্রধানমন্ত্রী।

এ প্রসঙ্গে কোভিড-১৯ মহামারী মোকাবিলার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়গুলোকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান পুনরায় ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে জানান প্রেস সচিব। সূত্র: বাসস

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT