বুধবার ০৮ জুলাই ২০২০, ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

করোনার পেছনে হাত রয়েছে বিল গেটসের

প্রকাশিত : ০৮:৫৬ পূর্বাহ্ণ, ৬ জুন ২০২০ শনিবার ৪৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

প্রাণঘাতী করোনা ভাইরাসের পেছনে বিল গেটসের হাত রয়েছে বলে একদল মার্কিনী বিশ্বাস করেন। এমনকি তিনি ভ্যাকসিনের মধ্যে ট্র্যাকিং ডিভাইস দিচ্ছেন বলেও খবর ছড়িয়েছে। তবে বিল গেটস এসব তথ্য অবিশ্বাস্য বলে উড়িয়ে দিয়েছেন।

ইয়াহু নিউজ এবং ইউগভ নামে একটি আন্তর্জাতিক মাকের্ট রিসার্চ এবং ডেটা অ্যানালিটিকস সংস্থার যৌথ সমীক্ষা রিপোর্টে দাবি, আমেরিকার ২৮ শতাংশ মানুষই এই ধারণায় বিশ্বাসী। রিপাবলিকানদের মধ্যে ৪৪ শতাংশও একে সত্যি বলে মনে করেন।

অন্যদিকে, মার্কিন টেলিভিশন নেটওয়ার্ক ‘ফক্স নিউজ’ এর ৫০ শতাংশ দর্শকই এতে সম্মতি দিয়েছেন। যদিও এমএসএনবিসি নামের টেলিভিশন নেটওয়ার্কের ৬১ শতাংশ দর্শকই মনে করেন, এটা সম্পূর্ণ ভ্রান্ত ধারণা। এ বিষয়ে বিল গেটস বলেন, আমি কখনোই কোনো ধরনের মাইক্রোচিপ সংক্রান্ত বিষয়ের সঙ্গে জড়িত নই। এ ধরনের বিষয়গুলো বিশ্বাস করাটাও মুশকিল। ব্যাপারটা এতটাই নির্বোধ আর অদ্ভুত। করোনা ভাইরাসের প্রতিষেধক খোঁজার কাজে বরাবরই উদ্যোগী বিল গেটস। দুষ্ট প্রকৃতির লোক এগুলো ছড়াচ্ছে বলে তিনি জানান।

ইতিমধ্যে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন প্রতিষেধক তৈরির কাজে ৩০ কোটি ডলারের অর্থ সহায়তার প্রতিশ্রুতি দিয়েছে। বিজনেস ইনসাইডার

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT