শনিবার ২৪ অক্টোবর ২০২০, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

করোনার পরও অনলাইন শিক্ষা কার্যক্রম চলবে

প্রকাশিত : ০৯:৪৮ পূর্বাহ্ণ, ৫ অক্টোবর ২০২০ সোমবার ১৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সংকট অনেক সময় সম্ভাবনাও নিয়ে আসে। করোনাভাইরাস আমাদের জন্য তেমনই এক সম্ভাবনার দ্বার উন্মোচন করেছে। যেটা পাঁচ বছর পর করতাম তার সঙ্গে আমরা এখন থেকেই অভ্যস্ত হয়ে গেলাম। করোনা-পরবর্তী সময়েও অনলাইনে শিক্ষা কার্যক্রম চলমান থাকবে। ২০২০-২১ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির ক্লাস কার্যক্রম উদ্বোধন উপলক্ষে গতকাল ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। মন্ত্রী বলেন, আমরা ডেমোগ্রাফিক ডিভিডেন্টের কথা বলি। সেটি বাস্তবায়ন করতে হলে ভবিষ্যতে অনলাইন কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত হতেই হতো। করোনা পরিস্থিতি সেই সুযোগ এখনই করে দিয়েছে। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক এবং ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT