সোমবার ০৬ ডিসেম্বর ২০২১, ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনার দ্বিতীয় ঢেউ : ঢামেকে কমেছে সাধারণ রোগী ভর্তি

প্রকাশিত : ১১:৫২ পূর্বাহ্ণ, ২১ ডিসেম্বর ২০২০ সোমবার ১৭৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সাধারণ রোগী ভর্তির সংখ্যা কমে গেছে। জরুরি রোগী ছাড়া ভর্তি নেওয়া হচ্ছে না।

করোনার শুরুতে সাবেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন হাসপাতালের নতুন ভবন ও বার্ন ইউনিটকে করোনা ইউনিট ঘোষণা করেন। সেখানেই ভর্তি করা হচ্ছে করোনা রোগীদের।

আর পুরাতন ভবনে জরুরি বিভাগসহ সার্জারি, গাইনি, শিশুসহ অন্য বিভাগগুলো চালু আছে। তবে এসব ওয়ার্ডগুলোতে গুরুত্ব বুঝে রোগী ভর্তি নেওয়া হচ্ছে।
রবিবার বিকেলের দিকে পুরাতন ভবনের কয়েকটি ওয়ার্ড ঘুরে দেখা যায় রোগীর স্বল্পতা। ওয়ার্ডগুলোতে গিয়ে দেখা যায়, একদিকে রোগী থাকলেও অন্যদিকে বেড খালি। অথচ কিছু দিন আগেও রোগীরা বেড না পেয়ে মেঝে অথবা সিঁড়িতে অবস্থান করে চিকিৎসা নিয়েছেন।

ঢামেকের এক কর্মকর্তা জানান, মার্চে দেশে করোনা আসার সঙ্গে সঙ্গে হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসার বিভিন্ন প্রস্তুতি নেওয়া হয়। তখন সাধারণ রোগীর সংখ্যা কমতে থাকে। এর কয়েক মাস পরে করোনা রোগীর সংখ্যা কমতে থাকলে সাধারণ রোগীর সংখ্যা বেড়ে যায়। কিন্তু শীতে আবারও করোনা রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় সাধারণ রোগীর সংখ্যা কমে গেছে।

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলার জন্য সাধারণ রোগীদের পরিস্থিতি বুঝে ভর্তি নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

হাসপাতালের এক স্টুয়ার্ট জানান, করোনার আগে কখনো কখনো প্রায় ৪ হাজার রোগীর রান্না হতো। আর এখন আনুমানিক ২২’শ রোগীর রান্না হচ্ছে।

ঢাকা মেডিকেল হাসপাতালের উপ-পরিচালক ডা. আল্লাউদ্দিন আল আজাদ জানান, করোনা রোগীর পাশাপাশি আমরা সব রোগীদের ভর্তি নিচ্ছি। তবে মেডিসিন কিছু রোগীদের বহির্বিভাগের তৃতীয় তলায় ভর্তি নেওয়া হচ্ছে।

বেড খালি থাকা প্রসঙ্গে তিনি বলেন, শীতকালে এমনিতে রোগীর সংখ্যা কম থাকে। এ কারণে বিভিন্ন ওয়ার্ডের কিছু বেড খালি রয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT