মঙ্গলবার ১১ জুন ২০২৪, ২৮শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় আরও ২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১২১

প্রকাশিত : ০৬:৩৬ অপরাহ্ণ, ২৫ জুন ২০২৩ রবিবার ১১৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এই সময়ে আরও ১২১ জনের শরীরে করোনা ধরা পড়েছে, যাদের মধ্যে ১১০ জন ঢাকার। আর বাকি ১১ জনের মধ্যে কক্সবাজারে ৭ জন এবং নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, নোয়াখালী ও ময়মনসিংহে একজন করে নতুন রোগী শনাক্ত হয়েছে।

রোববার স্বাস্থ্য অধিদপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৪৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১২১ জন শনাক্ত হয়েছেন। শনাক্তের হার হয়েছে ৬ দশমিক ৯৪ শতাংশ। এর আগের দিন এই হার ছিল ৭ দশমিক ১৭ শতাংশ।

এতে বলা হয়, নতুন দুইজনের মৃত্যু নিয়ে এখন পর্যন্ত ২৯ হাজার ৪৬১ জন প্রাণ হারালেন। আর নতুন শনাক্ত ১২১ জনকে নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৪২ হাজার ২৫২ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৪৬ জন করোনা রোগী সেরে উঠেছেন। তাদের নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২০ লাখ ৮ হাজার ২০০ জন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছিল। তার ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। এরপর ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে ২০২১ সালের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জনের করোনা শনাক্ত হয়। আর ওই বছরের ৫ ও ১০ আগস্ট ২৬৪ জন করে মৃত্যুর খবর আসে, যা মহামারির মধ্যে এক দিনে সর্বোচ্চ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT