শুক্রবার ০৭ মে ২০২১, ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনাভাইরাসে প্রাণ গেল আরেক চিকিৎসকের

প্রকাশিত : ০৯:৩০ পূর্বাহ্ণ, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার ১৫৮ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

কোভিড ১৯-এ আক্রান্ত হয়ে রাজধানীর ইব্রাহিম মেডিকেল কলেজের অধ্যাপক ডা. মো. মহিউদ্দিন মারা গেছেন।

বুধবার সন্ধ্যায় হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ইব্রাহিম মেডিকেল কলেজের উপদেষ্টা অধ্যাপক ডা. জালালউদ্দিন আশরাফুল হক এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ২৪ দিন আগে ডা. মহিউদ্দিনের করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে। এরপরেই তাকে হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করা হয়।গত ১৪ দিন ধরে তিনি আইসিইউতে ছিলেন। অবস্থার অবনতি হলে সোমবার তাকে ভেন্টিলেশনে নেয়া হয়। সন্ধ্যায় তিনি মারা যান।

মাইক্রোবায়োলজির অধ্যাপক মহিউদ্দিন ঢাকা মেডিকেল কলেজ থেকে অবসর নিয়ে আট বছর আগে ইব্রাহিম মেডিকেল কলেজে যোগ দেন বলে জানান ডা. জালাল উদ্দিন আশরাফুল।

তিনি বলেন, অধ্যাপক মহিউদ্দিনের এক ছেলে কানাডায় আর মেয়ে ইংল্যান্ডে বসবাস করছেন। স্ত্রীকে নিয়ে রাজারবাগে একটি ভাড়া করা ফ্ল্যাটে থাকতেন তিনি। তার গ্রামের বাড়ি চট্টগ্রামে।

এ নিয়ে বাংলাদেশে পাঁচজন চিকিৎসক করোনায় মারা গেলেন।

গত ১৫ এপ্রিল প্রথম সিলেটের এমএজি ওসমানী মেডিকেলের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীনের মৃত্যু হয় করোনাভাইরাসে।

এরপর ৩ মে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজের চিকিৎসক অধ্যাপক মো. মনিরুজ্জামান এই রোগে মারা যান।

এরপর ১২ মে মধ্যরাতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান ঢাকার ইবনে সিনা হাসপাতালের রেডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক আবুল মোকারিম মো. মহসিন উদ্দিন।

বুধবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান বেসরকারি মেরিন সিটি মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ছিলেন ডা. এহসানুল করিম।

বুধবার পর্যন্ত সারা দেশে বাংলাদেশে কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ১৪০ জন। এই রোগে মারা গেছেন ৭৪৬ জন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT