সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

করোনাভাইরাসের ঝুঁকি নিয়েই বাড়ি ফিরছে মানুষ

প্রকাশিত : ১০:৩৮ অপরাহ্ণ, ১৮ মে ২০২০ সোমবার ৪১৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ঈদের আগে এক জেলা থেকে অন্য জেলায় যাতায়াতে সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে রাজধানী ছাড়ছে মানুষ। বাস-ট্রেন না চললেও নানা বাহনে চেপে নিজ গন্তব্যে যাচ্ছেন অনেকে। সোমবার সকাল থেকে গাবতলী, আবদুল্লাহপুর, সায়েদাবাদসহ ঢাকা ছাড়ার সব পথে দেখা গেছে মানুষের ভিড়। গণপরিবহন ও দুরপাল্লার বাস বন্ধ থাকলেও ঝুঁকি নিয়ে প্রাইভেট কার, সিএনজিচালিত অটোরিকশা, পিকআপ, ইজিবাইক, ব্যাটারিচালিত রিকশায় অবাধে বাড়ি ফিরছেন তারা।

গাদাগাদি করে যে যেভাবে পারেন গাড়িতে উঠছেন। কাউকে স্বাস্থ্যবিধি মেনে দূরত্ব বজায় রেখে চলাচল করতে দেখা যায়নি। চেকপোস্টে পুলিশ তল্লাশি করলেও নানা বাহানা দেখাচ্ছেন তারা।
যদিও পুলিশ বলছে জরুরি প্রয়োজন ছাড়া ঢাকায় আসা-যাওয়া বন্ধে গতকাল শনিবার থেকেই কঠোর অবস্থানে রয়েছেন তারা।
নির্দেশনা অমান্য করে ফেরি ঘাটগুলোতে যাত্রীর চাপে বেড়েছে করোনা ঝুঁকি। এ কারণে বন্ধ করে দেয়া হয়েছে পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল। গত কয়েকদিন ধরে ঘাটগুলোতে বেড়েছে ঘরমুখো মানুষের চাপ।
ঈদকে সামনে রেখে সকাল থেকেই নানা উপায়ে ফেরি ঘাটে আসছে মানুষ। দূরপাল্লার বাস ও গণপরিবহন বন্ধ থাকায় ব্যক্তিগত গাড়ির পাশাপাশি তিনচাকার যান ও মোটরসাইকেলে চড়ে সাধারণ মানুষ ছাড়ছে ঢাকা।

করোনা সংক্রমণের ঝুঁকির মধ্যেই দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ বাড়ি ফিরতে ভিড় করছেন ফেরি ঘাটগুলোতে। সরকারি নির্দেশনা বাস্তবায়নে আইনশৃঙ্খলা বাহিনীর উল্লেখযোগ্য তৎপরতা না থাকায় সংক্রমণ ঝুঁকির মুখে বন্ধ করে দেয়া হলো পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT