শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
◈ কিশোরীদের আত্মরক্ষার্থে মাসব্যাপী কারাতে প্রশিক্ষণের উদ্বোধন ◈ কাভার্ডভ্যান-ট্রাক মালিক-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার ◈ ‘দেশে করোনায় মৃতদের ৬০ শতাংশের বেশি ডায়াবেটিস-উচ্চরক্তচাপের রোগী’ ◈ ঘাটতি পূরণে প্রাথমিক শিক্ষকদের জন্য ১১ দফা নির্দেশনা ◈ ইভ্যালি, ই-অরেঞ্জের প্রতারণার পর এবার আলোচনায় কিউকম ◈ বাংলাদেশিদের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার জাপানের ◈ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের নামে প্রতিবন্ধী কার্ড ◈ ১৫ দফা দাবিতে তিনদিনের ধর্মঘটের ডাক ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক সমিতির ◈ করোনা: বরিশালে রেকর্ড সর্বনিম্ন শনাক্ত ◈ এখনও করোনা সংক্রমণের কোনও খবর আসেনি: শিক্ষামন্ত্রী

কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ভারতের গণতন্ত্র: সোনিয়া গান্ধী

প্রকাশিত : ১০:০৭ পূর্বাহ্ণ, ১৯ অক্টোবর ২০২০ সোমবার ৮৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ভারতের কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী বলেছেন, দেশের গণতান্ত্রিক ব্যবস্থা কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। রবিবার সর্বভারতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক ও বিভিন্ন রাজ্যের দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে এক বৈঠকে এই মন্তব্য করেন তিনি।

এ সময়ে সোনিয়া গান্ধী কৃষি আইন, দেশের গণতান্ত্রিক ব্যবস্থা, কোভিড পরিস্থিতি এবং ভারতের অর্থনীতি নিয়ে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারের তীব্র সমালোচনা করেন।

কংগ্রেস সভানেত্রী কৃষি আইনের সমালোচনা করে বলেন, ‘সবুজ বিপ্লবকে চাপা দেওয়ার জন্য গভীর ষড়যন্ত্র হচ্ছে। কৃষকদের বৃহৎ কর্পোরেটের কাছে বন্ধক দেওয়ার ব্যবস্থা করছে কেন্দ্রীয় সরকার।’
তিনি আরও বলেন, ছোট ও মাঝারি কৃষক, ক্ষেতমজুরদের দুর্দিন ডেকে আনা হচ্ছে এই কৃষি আইনের মধ্য দিয়ে। শুধুমাত্র বড় ব্যবসায়ীদের স্বার্থ দেখতে গিয়ে। সার্বিক ভাবে প্রান্তিক মানুষের জীবন-জীবিকা সংকটের মুখে পড়ে গিয়েছে।

করোনাভাইরাস নিয়ন্ত্রণে কেন্দ্রীয় সরকারের ভূমিকা নিয়েও তীব্র সমালোচনা করেন সোনিয়া। তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছিলেন ২১ দিনের মধ্যে করোনাকে শেষ করবেন। তা তো হয়নি বরং দেশের অর্থনীতিকে পৌঁছে দিয়েছেন খাদের কিনারায়। একদিকে বেকারদের জন্য নতুন কর্মসংস্থানের সুযোগ নেই। অন্যদিকে কোভিড পরিস্থিতিতে কাজ হারিয়েছেন ১৪ কোটি মানুষ।

তার কথায়, আর্থিক প্যাকেজ ঘোষণার নামে কেন্দ্রীয় সরকার শুধু চমক দেওয়ার চেষ্টা করছে। আদতে মানুষের সুরাহা হচ্ছে না।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT