শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শ্রীলংকার দ্বিতীয় বড় জয়

প্রকাশিত : ০৫:০০ অপরাহ্ণ, ২৫ নভেম্বর ২০২১ বৃহস্পতিবার ১৩ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

গল টেস্টের তৃতীয়দিন ক্যারিবীয়রা শেষ করেছিল ফলো-অন এড়িয়ে। বুধবার চতুর্থদিনে ওয়েস্ট ইন্ডিজের একমাত্র প্রাপ্তি ম্যাচ শেষদিনে নিয়ে যাওয়া।

শ্রীলংকার অপেক্ষা কিছুটা দীর্ঘায়িত করেন এনক্রুমা বনার ও জশুয়া দা সিলভা। তারপরও দলের বড় হার এড়াতে পারেননি তারা।

ওয়েস্ট ইন্ডিজকে ১৮৭ রানের জয়ে গুঁড়িয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্র শুরু করল লঙ্কানরা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রানের দিক থেকে স্বাগতিকদের এটি দ্বিতীয় বড় জয়।

৩৪৮ রানের লক্ষ্যের তাড়ায় বৃহস্পতিবার ম্যাচের পঞ্চম দিনে ক্যারিবিয়ানরা ১৬০ রানে থেমে যায়।

দ্বিতীয় ইনিংসে ক্যারিবিয়ানদের পক্ষে ফিফটি পার করতে পারেনি কেউ। সর্বোচ্চ ইনিংসটি আসে কাইল মেয়ার্সের ব্যাট থেকে। প্রায় ওয়ানডে মেজাজে খেলে ৬২ বলে ৪৫ রান করেন মেয়ার্স।

দ্বিতীয় সর্বোচ্চ অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েটের (৪১ রান)। দুই অলরাউন্ডার জেসন হোল্ডার ও রাহকিম কর্নওয়াল খেলেছেন যথাক্রমে ৩৬ ও ৩৯ রানের ইনিংস।

দ্বিতীয় ইনিংসে শ্রীলংকার পক্ষে সফল বোলার দুইজন – স্পিনার এম্বুলদেনিয়া ও রমেশ মেন্ডিজ। ৪৬ রানে ৪ উইকেট শিকার করেছেন এম্বুলদেনিয়া আর ৬৪ রানে ৪ উইকেট নিয়েছেন রমেশ।

মূলত গলে দাপট দেখিয়েছে স্পিনাররা। আজ শেষদিনে শ্রীলংকার দরকার ছিল ৪ উইকেট। অন্যদিকে জয় থেকে ২৯৬ রানের আলোকবর্ষ দূরে ছিল উইন্ডিজ।

তাই অনেকটা ওয়ানডে মেজাজে ব্যাট করে ক্যারিবীয়রা। ফলে দ্রুত উইকেটের পতন ঘটে।

আগে দিনের শুরুতে ২৩০ রানে উইন্ডিজের প্রথম ইনিংস থামার পর দ্রুত চার উইকেটে ১৯১ রান তুলে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে শ্রীলংকা। অধিনায়ক দিমুথ করুনারত্নে ১০৪ বলে ৮৩ ও অ্যাঞ্জেলো ম্যাথিউস ৮৪ বলে ৬৯* রান করেন। তৃতীয় উইকেটে তাদের ১৫০ বলের জুটিতে আসে ১২৩ রান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT