রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ওমরাহ পালনে সৌদি গেলেন টাইগার অলরাউন্ডার

প্রকাশিত : ০৪:৫২ অপরাহ্ণ, ১৬ সেপ্টেম্বর ২০২২ শুক্রবার ১০ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ভাগ্য খুলেনি টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের দুর্দান্ত পারফরমার শেখ মাহেদী হাসানের। সাকিবের চেয়েও কম রান দিয়ে তার জায়গা হয়নি বিশ্বকাপের মূল স্কোয়াডে।

মূলত কম্বিনেশনের কারণে জায়গা হয়নি এ স্পিন অলরাউন্ডারের। তবে রিজার্ভে রাখা হয়েছে তাকে। যে কারণে আপাতত ক্রিকেট নিয়ে ভাবছেন না এই অলরাউন্ডার। সুযোগটার সদ্ব্যবহার করলেন ধর্মীয় কাজে। পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন মাহেদী।

বৃহস্পতিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের ফ্লাইটে সৌদি আরবের উদ্দেশে দেশত্যাগ করেন মাহেদী। ওমরাহ পালনের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন মাহেদী নিজেই।

তিনি বলেন, পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে যাচ্ছি। আমার জন্য দোয়া করবেন। সবকিছু ঠিক থাকলে ২২ তারিখ দেশে ফিরব।

মূলত অলরাউন্ডিং পারফরম্যান্স বিবেচনায় জাতীয় দলে কার্যকরি হয়ে ওঠেছেন একজন ক্রিকেটার মাহেদী।

বাদ পড়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ বা হতাশার কোনো প্রতিক্রিয়া দেখাননি এ স্পিন-অলরাউন্ডার।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করে মাহেদী হাসান লেখেন, ‘সবকিছুর জন্যই আলহামদুলিল্লাহ। ইনশাআল্লাহ, আমি খুব দ্রুতই আরো শক্তিশালী হয়ে ফিরে আসব। আমাকে আপনাদের দোয়ায় সামিল করবেন।’

মাহেদী জানান, ২০২১ সালের জুলাই থেকে এ পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে কম ইকনোমি রেটে রান দেওয়া স্পিনার তিনি। এই পরিসংখ্যানে সাকিব আল হাসান ও অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পার মত বোলারকে পেছনে ফেলেছেন তিনি। যেখানে মাহেদীর ইকনমি রেট ৫.৭০ সেখানে সাকিবের ৬.৩০।

আইসিসির নতুন প্রকাশিত র‌্যাংকিংয়ে দেখা যাচ্ছে, টি-টোয়েন্টিতে বাংলাদেশের মধ্যে সবচেয়ে সেরা বোলার এ মুহূর্তে মাহেদী হাসান। তার থেকে চার ধাপ পেছনে সাকিব আল হাসান। মাহেদী রয়েছেন ১৫ নম্বরে আর সাকিব ১৯ নম্বরে।

প্রসঙ্গত, শেখ মাহেদী এখন পর্যন্ত মাত্র ৩টি আন্তর্জাতিক ওয়ানডে খেলেছেন। নিয়েছেন দুটি উইকেট। তবে টি-টোয়েন্টিতে তার ক্যারিয়ার তুলনামূলক সমৃদ্ধ। এখন পর্যন্ত ৩৮ টি-টোয়েন্টিতে ৬.৫৬ ইকনমিতে মাহাদি উইকেট শিকার করেছেন ৩০টি। যে কোনো তারকার জন্য এ পারফরর্মান্স চোখ ধাঁধাঁনো। টি-টোয়েন্টিতে রানও করেছেন ২৫৯।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT