বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার সংসদে স্বরাষ্ট্রমন্ত্রীকে যে প্রশ্ন করলেন ব্যারিস্টার সুমন

প্রকাশিত : ০৬:২৯ পূর্বাহ্ণ, ২০ ফেব্রুয়ারি ২০২৪ মঙ্গলবার ২০ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

দ্বাদশ জাতীয় সংসদের অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে স্বরাষ্ট্রমন্ত্রীর আসাদুজ্জামান খান কামালকে উদ্দেশে করে পুলিশের নীতিমালা কথা বলেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।
সোমবার বিকালে সংসদে এ প্রশ্ন করেন ব্যারিস্টার সুমন।

স্বরাষ্ট্রমন্ত্রীকে উদ্দেশ্য করে ব্যারিস্টার সুমন বলেন, আমার আসনে চুনারুঘাট ও মাধবপুর উপজেলা। দুই উপজেলায় একই জনসংখ্যা রয়েছে। মাধবপুরে সাতটি পুলিশ ফাঁড়ি রয়েছে। তবে চুনারুঘাটে ১৭টি চা বাগান, দুটি রিজার্ভ ফরেস্ট রয়েছে অথচ একটি ফাঁড়িও নাই। আপনারা যে নীতিমালার কথা বলছেন, এর আওতায় গিয়ে কী করলে সাতটির জায়গায় চা বাগানের শ্রমিকদের জন্য অন্তত দু-একটি ফাঁড়ি দিলেও আমি চালিয়ে নিতে পারব।

ব্যারিস্টার সুমনের প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল বলেন, আমি আগেও বলেছি, যেখানে প্রয়োজন সেখানেই কিন্তু আমরা পুলিশ বাহিনী নিয়োগ করি।

যেখানে প্রয়োজন তদন্ত কেন্দ্র করছি, থানা করছি, তাৎক্ষণিক ক্যাম্পের ব্যবস্থা করছি। সংসদ সদস্য সুমনের এলাকায়ও প্রয়োজন দেখা দিলে নিশ্চয় আমরা ব্যবস্থা নেব। তবে আমাদের নীতিমালা রয়েছে।

তিনি আরও বলেন, ওইখানকার পুলিশ সুপারের মাধ্যমে চিঠি পাঠালে আমরা ব্যবস্থা নেব। আমি মনে করি, ওই এলাকা খুব সুন্দর অবস্থায় রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতিও ভালো। এর পরও সংসদ সদস্য যেহেতেু প্রস্তাব উত্থাপন করেছেন, আমরা এটা বিবেচনা করব।

এর আগেও সংসদ অধিবেশনে অংশ নিয়ে তথ্যমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রীকে নানা সমস্য নিয়ে প্রশ্ন করেছিলেন ব্যারিস্টার সুমন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT