মঙ্গলবার ০৫ জুলাই ২০২২, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

এবার মাঠে র‌্যাব, আইন না মানলেই বিপদ

প্রকাশিত : ০৮:১০ পূর্বাহ্ণ, ১২ এপ্রিল ২০২০ রবিবার ৫০৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা অব্যাহত আছে। এই ভাইরাসের প্রভাব ঠেকাতে সরকারের নির্দেশে মাঠে আছে আইনশৃঙ্খলা বাহিনী। সামাজিক দূরত্ব ও এক এলাকা থেকে অন্য এলাকায় না যাওয়া ঠেকাতে প্রতিদিন অভিযান পরিচালনা করে যাচ্ছে র‌্যাব। এরই মধ্যে লকডাউন উপেক্ষা করছে অনেকেই। লকডাউন উপেক্ষা করা ব্যক্তিদের আনা হচ্ছে আইনের আওতায়। র‌্যাব জানিয়েছে, অহেতুক ঘোরাফেরা করা ব্যক্তিদের মোবাইল কোর্ট বসিয়ে জরিমানা করা হচ্ছে।
লকডাউন কার্যকর করতে ধানমন্ডি এলাকার বিভিন্ন সড়কে দিনব্যাপী অভিযান পরিচালনা করেছে র‌্যাব-২। সড়কে যেসকল যান চলাচল করছে সেগুলো থামিয়ে রাস্তায় বের হওয়ার কারণ জানতে চায় র‌্যাব। এর মধ্যে অধিকাংশই বিভিন্ন জরুরি প্রয়োজনে বের হয়েছে। এর ফলে কোনো গাড়ি বা ব্যক্তিকে জরিমানা করা হয় নাই।

রাস্তায় বের হওয়া গাড়ি বা ব্যক্তিদের অধিকাংশই কোনো না কোনো ওষুধ, খাবার বা হাসপাতাল সেবার সাথে জড়িত। সরকার নির্দেশিত জরুরি সেবার বাহিরে খুব একটা মানুষ বা গাড়ি রাস্তায় বের হয় নাই। বের হলেই তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-২ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সাইফুল মালিক বলেন, আমরা সরকার নির্দেশিত জরুরি সেবার বাহিরে কাউকে চলাচল করতে দিচ্ছি না। করোনা ভাইরাস নিয়ন্ত্রণ আনতে অহেতুক ঘোরাফেরা করা ব্যক্তিদের আইনের আওতায় আনা হচ্ছে। তবে অহেতুক ঘোরাফেরা ব্যক্তিদের সংখ্যা অনেক কমে গেছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT