সোমবার ২২ এপ্রিল ২০২৪, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার নূর-রাশেদকে বহিষ্কার করলেন রেজা কিবরিয়া

প্রকাশিত : ০৬:৫১ পূর্বাহ্ণ, ২১ জুন ২০২৩ বুধবার ৫৮ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

এবার দলের সদস্য সচিব ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর ও রাশেদ খাঁনকে দলের কেন্দ্রীয় আহবায়ক কমিটি থেকে অব্যাহতি দিয়ে পাল্টা প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়েছেন ড. রেজা কিবরিয়া। কোটা সংষ্কার আন্দোলনের প্রতিষ্ঠাতা আহবায়ক ও সংগঠনের অন্যতম উদ্যোক্তা হাসান আল মামুনকে নতুন সদস্য সচিব করা হয়েছে বলেও এই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ড. রেজা কিবরিয়াকে দলের আহ্বায়কের পদ থেকে সরিয়ে রাশেদ খাঁনকে গণঅধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক করে গতকাল বুধবার রাতে গণমাধ্যমে প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়েছিল গণঅধিকার পরিষদ। এবার নুর-রাশেদকে গণঅধিকার পরিষদ থেকে অব্যাহতি দেওয়ার পর হাসান আল মামুনকে নতুন সদস্য সচিব হিসেবে ঘোষণা করেছেন ড. রেজা কিবরিয়া।

মঙ্গলবার (২০ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দেন তিনি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আমি ড. রেজা কিবরিয়া, আহ্বায়ক, গণঅধিকার পরিষদ। সাংগঠনিক ক্ষমতাবলে পরবর্তী নির্বাহী সংসদের সভার আগ পর্যন্ত সদস্য সচিব হিসেবে কোটা সংস্কার আন্দোলনের প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও গণঅধিকার পরিষদের অন্যতম প্রধান উদ্যোক্তা হাসান আল মামুনকে (মো. আল মামুন) ভারপ্রাপ্ত সদস্য সচিব হিসেবে মনোনীত করছি। একই সঙ্গে দলের সর্বস্তরের নেতাকর্মীকে সাংগঠনিক শক্তি বৃদ্ধি এবং নির্দলীয় ও নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার গঠনের আন্দোলন বেগবান করার নির্দেশনা দেওয়া হলো।

এদিকে একই বিজ্ঞপ্তিতে সংগঠনটির সদস্য সচিব নূরুল হক নুর ও সদ্য ভারপ্রাপ্ত আহ্বায়কের দায়িত্বপ্রাপ্ত রাশেদ খাঁনকে অব্যাহতি দিয়েছেন তিনি। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গণঅধিকার পরিষদের গঠনতন্ত্র, ২১ দফা কর্মসূচি, লক্ষ্য-উদ্দেশ্য এবং নীতিবিরোধী কাজ করা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংবিধান, মানি লন্ডারিং আইন ও সন্ত্রাসবিরোধী আইন লঙ্ঘনের অভিযোগ ওঠা, ইসরাইলসহ বিদেশি গোয়েন্দা সংস্থার সাথে যোগাযোগ, আর্থিক লেনদেন, গঠনতন্ত্র লঙ্ঘন করে সভা আয়োজন ও অবৈধভাবে ভারপ্রাপ্ত আহ্বায়ক মনোনয়ন করা এবং সামাজিক যোগাযোগমাধ্যমে নেতাদের বিরুদ্ধে উস্কানিমূলক পোস্ট দিয়ে দলে বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে গণঅধিকার পরিষদের সদস্য সচিব মো. নুরুল হককে (ভিপি নুর) কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, একইসঙ্গে এই প্রক্রিয়ায় সহযোগিতা করায় কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির ১ নম্বর যুগ্ম-আহ্বায়ক মো. রাশেদ খাঁনকে সাময়িক অব্যাহতি দেওয়া হলো। উভয়কে দলের দফতর বরাবর আগামী এক সপ্তাহের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হলো।

এর আগে গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়াকে অব্যাহতি দিয়ে যুগ্ম আহ্বায়ক রাশেদ খাঁনকে ভারপ্রাপ্ত আহ্বায়ক মনোনীত করে দলটি। সোমবার (১৯ জুন) রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অদ্য ১৯ জুন তারিখে গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে পূর্বনির্ধারিত কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত হয়। গণঅধিকার পরিষদের যুগ্ম সদস্য সচিব মোহাম্মদ আতাউল্লাহর সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন সদস্য সচিব নুরুল হক নুর।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, সভায় সাংগঠনিক আলোচনা ছাড়াও গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়ার বিভিন্ন রাজনৈতিক তৎপরতায় উদ্ভূত পরিস্থিতি ও দেশের চলমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। আলোচনা সভায় নিম্নলিখিত সিদ্ধান্ত গৃহীত হয়। উদ্ভূত পরিস্থিতিতে সুশৃঙ্খলভাবে দলের নিয়মিত সাংগঠনিক কার্যক্রম পরিচালনার নিমিত্তে ১ নম্বর যুগ্ম আহ্বায়ক মো. রাশেদ খাঁনকে সর্বসম্মতিক্রমে ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে মনোনীত করা হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT