সোমবার ২০ মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এটি অবশ্যই নো বল ছিল: মঈন খান

প্রকাশিত : ০৬:০২ অপরাহ্ণ, ২৪ অক্টোবর ২০২২ সোমবার ১০০ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

৩১ রানে নেই চার উইকেট, শেষ ১০ ওভারে প্রয়োজন ১১৫ রান। এই ম্যাচও শেষ পর্যন্ত শেষ বলে গিয়ে ৪ উইকেটে জিতেছে ভারত।

রোববার মেলবোর্নে টি ২০ বিশ্বকাপ অভিযানের শুরুতে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে এমন রোমাঞ্চকর জয়ে বাড়তি তৃপ্তি পাচ্ছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

৫৩ বলে ৮২* রানের মহাকাব্যিক ইনিংসে পাকিস্তানের মুঠো থেকে জয় ছিনিয়ে আনা বিরাট কোহলিকে প্রশংসায় ভাসছেন।

তবে ম্যাচের শেষ ওভারে কোহলির নো বল আবেদনে সাড়া দেওয়ায় মাঠের আম্পায়ারদের উপর ক্ষেপেছেন পাকিস্তানের সাবেক তারকারা। অনেকের মতে, নওয়াজের করা সেই বলটি নো বলই ছিল না।

তবে পাকিস্তানের সাবেক অধিনায়ক মঈন খান ভিন্ন মত দিলেন। তার মতে, মোহাম্মদ নওয়াজের করা ওই বলটি নো বল ছিল। তবে এ ক্ষেত্রে সিদ্ধান্তটি থার্ড আম্পায়ারের উপর ছেড়ে দিলেই ভালো হতো বলে মনে করেন তিনি।

ম্যাচের পর জিও সুপারকে মঈন খান বলেছেন, ‘রিপ্লে-তে দেখা গিয়েছে, এটি অবশ্যই নো বল ছিল। আম্পায়ারের উচিত ছিল তবে এই সিদ্ধান্ত তৃতীয় আম্পায়ারের কাছে পাঠানো। এখানে ভুলটা হল যে, তারা তৃতীয় আম্পায়ারের সাহায্য নেননি।’

উল্লেখ্য, ম্যাচে শেষ ওভারের চতুর্থ ডেলিভারিটি কোহলির কোমরসমান উচ্চতায় করেন নওয়াজ। ডিপ স্কোয়ার লেগের উপর দিয়ে তা মাঠের বাইরে পাঠান কোহলি। কিন্তু তার পর কোহলি নো বল দাবি করেন। কোহলির দাবি মেনে সেটা নো বলে সিগনাল দেন আম্পায়ার। আর এর পরেই উত্তাপ ছড়ায়।

আম্পায়ারকে ঘিরে ধরেন পাকিস্তানের ক্রিকেটাররা। পাক অধিনায়ক বাবর আজম তর্ক জোড়েন। তাদের দাবি, ওটা কোনও মতেই নো বল ছিল না। তবে আম্পায়ার তার সিদ্ধান্তে অনড় থাকেন। বিষয়টি নিয়ে এখনও চলছে বিতর্ক।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT