সোমবার ২২ এপ্রিল ২০২৪, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এক দিনে ডেঙ্গিতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ৪৭৭ নতুন রোগী

প্রকাশিত : ০৯:৩৫ অপরাহ্ণ, ১৭ জুন ২০২৩ শনিবার ৫৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গি জ্বরে আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ৪৭৭ জন নতুন ডেঙ্গি রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে।

শনিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গিতে যে চারজন মারা গেছেন, তাদের মধ্যে তিনজনই রাজধানী ঢাকার বাসিন্দা। এ নিয়ে চলতি জুনের ১৭ দিনেই মারা গেলেন ২০ জন। আর চলতি বছর ডেঙ্গিতে মৃতের মোট সংখ্যা দাঁড়াল ৩৩।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ বছর মোট ৩ হাজার ৪৩২ জন ডেঙ্গি রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ৭৭ শতাংশ রোগী ঢাকার এবং ২৩ শতাংশ ঢাকা জেলার বিভিন্ন উপজেলাসহ দেশের বাকি অঞ্চলের। তবে এই হিসাবের মধ্যে কক্সবাজারের রোহিঙ্গা শিবিরের ডেঙ্গি আক্রান্তদের তথ্য নেই। সরকারি তথ্য অনুযায়ী, এ বছর এক হাজারের বেশি রোহিঙ্গা ডেঙ্গিতে আক্রান্ত হয়েছে।

সম্প্রতি স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, চলতি বছর ডেঙ্গিতে আক্রান্ত রোগীদের বেশি মৃত্যু হচ্ছে ‘শক সিনড্রোমে’। ডেঙ্গি ‘শক সিনড্রোম’ অর্থ হলো, ডেঙ্গু রোগীর রক্তচাপ অতিদ্রুত কমে যায়, রক্তে অণুচক্রিকার পরিমাণ কমে যায় এবং রোগীর পরিস্থিতি দ্রুত খারাপ হয়ে পড়ে, রোগী অচেতন হয়ে পড়েন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT