রবিবার ১৪ এপ্রিল ২০২৪, ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ

‘একাদশ নির্বাচনে শ্রীরামের পুরো স্বাধীনতা থাকা উচিত নয়’

প্রকাশিত : ০৪:৪৬ অপরাহ্ণ, ২০ অক্টোবর ২০২২ বৃহস্পতিবার ৬৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে অস্ট্রেলিয়ার উইকেটে প্রস্তুতিটা ভালো হলো না বাংলাদেশের। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে বলই বুঝে উঠতে পারেনি টাইগাররা।

আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ বৃষ্টিতে ভেসে যায়। এদিকে টি-টোয়েন্টি ফরম্যাটে দুর্বল বাংলাদেশের বিশ্বকাপ একাদশ নির্ধারণ করার কথা ছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচটির পারফরম্যান্স দেখেই।

কিন্তু সে পরিকল্পনা বৃষ্টি ভাসিয়ে নিয়ে গেল। এমন পরিস্থিতিতে ২৪ অক্টোবর বিশ্বকাপ মিশনের প্রথম ম্যাচে ওপেনিংয়ে নামবে কোন দুজন? একাদশ কেমন হবে? বাউন্সি উইকেটে কজন পেসার নিয়ে নামা হবে? তারা কারা হবেন? একাদশ সাজাতে কি পুরো স্বাধীনতা দেওয়া হবে দলের টেকনিক্যাল কনসাল্টেন্ট শ্রীধরন শ্রীরামকে?

সেটা উচিত নয় বলে মনে করেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপু।

দেশের এক গণমাধ্যমে তিনি বলেন, আমাদের সব খেলোয়াড়কে সেভাবে জানেন না শ্রীরাম। দলের একাদশ নির্বাচনে তার পুরো স্বাধীনতা থাকা উচিত নয়। তার কাজের ক্ষেত্রটা ঠিক করে দেওয়া উচিত। সেখানে প্রধান নির্বাচক আছেন, খালেদ মাহমুদ আছেন।

তবে অস্ট্রেলিয়ায় দীর্ঘসময় কর্মরত ছিলেন শ্রীরাম। দেশটির কন্ডিশন, উইকেট তার নখদর্পণে। সে কথা অস্বীকার করলেন না লিপু।

তাই এ ক্রিকেট বিশ্লেষকের মতে, শ্রীরামের অনেক কাজ করার আছে অস্ট্রেলিয়ায়।

লিপু বলেন, কীভাবে শেষের দিকে দ্রুত রান তুলতে হয়, বোলিংয়ে রান কীভাবে আটকানো যায়, কীভাবে ইনিংস পুনর্গঠন করা যায় – অস্ট্রেলিয়ার কন্ডিশনে ছোটখাটো যেসব ব্যাপার পার্থক্য গড়ে দিতে পারেন শ্রীরাম। সেসব ধরিয়ে দেওয়ার ব্যাপারে কাজ করুক তিনি।

গাজী আশরাফ হোসেন আরও বলেন, বিশ্বকাপের পর শ্রীরাম থাকবেন কি না, জানি না আমরা। টিম ম্যানেজমেন্টের অবস্থা এতটা নড়বড়ে হলে হবে না।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT