মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১, ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

এই দুঃসময়ে শ্রমিকদের পাশে দাঁড়ানোর আহ্বান সাকিবের

প্রকাশিত : ১০:৫৮ পূর্বাহ্ণ, ২ মে ২০২০ শনিবার ১৮৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের প্রভাবে থমকে আছে প্রায় সবকিছু। আয় রোজগার বন্ধ নিম্নবিত্ত মানুষের। কাজ নেই, ঘরেও নেই খাবার। দিশেহারা অসহায় মানুষ। ঠিক এমন সময় এবার এসেছে মহান মে দিবস।

করোনা সংক্রমণের সময়ে চাকরি হারানোর শঙ্কায় শ্রমিকরা। অনাহার-অর্ধাহারে চলছে অনেকেরই দিনযাপন। এমন সময়ে মহান মে দিবসের শুভেচ্ছা জানানোর চেয়ে শ্রমিকদের পাশে থাকাটাকেই বেশি গুরুত্বপূর্ণ মনে করছেন বাংলাদেশ তথা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

শুক্রবার (০১ মে) নিজের ভেরিফাইড ফেসবুকে এক স্ট্যাটাসে সাকিব লিখেছেন,‘সুন্দর পৃথিবী গড়ার লক্ষ্যে বিশ্বের সকল শ্রমিকদের দেয়া শ্রমকে সম্মান জানাতে প্রতি বছর ১ মে উদযাপিত হয় বিশ্ব শ্রমিক দিবস। কিন্তু করোনা ভাইরাসের এই মহামারি চলাকালীন সময়ে শ্রমিকরা তাদের প্রথাগত শ্রম দিয়ে নিজেদের জীবিকা উপার্জন করতে অক্ষম। তাই আজ বিশ্ব শ্রমিক দিবসে আমাদের সবটুকু দিয়ে দাঁড়াতে হবে তাদের পাশে,যাতে করে এই মহামারী শেষ হবার পরে তারা পুনরায় আমাদের দেশ গড়ার কাজে নিয়োজিত হতে পারেন।’

পরিবারের সঙ্গে বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করেছেন সাকিব। কিছুদিন আগেই দ্বিতীয় কন্যা সন্তানের বাবা হয়েছেন। করোনায় বিপর্যস্ত মানুষদের পাশে থাকতে নিজের নামে একটি ফাউন্ডেশন খুলেছেন। সেই ফাউন্ডেশন থেকে সাধারণ মানুষকে সাহায্য করছেন। পাশাপাশি ২০১৯ সালে ইংল্যান্ড বিশ্বকাপে ব্যবহৃত ব্যাট নিলামে তুলেছিলেন এই বা-হাঁতি অলরাউন্ডার। সেই ব্যাট বিক্রি হয়েছে ২০ লাখ টাকায়। নিলাম থেকে প্রাপ্ত অর্থ পুরোটাই সাকিব দিয়েছেন নিজের ফাউন্ডেশনে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT