রবিবার ১৪ এপ্রিল ২০২৪, ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ

উপজেলা পরিষদ নির্বাচন: তারাকান্দায় ১৪৪ ধারা জারি

প্রকাশিত : ০৮:৪৪ পূর্বাহ্ণ, ৩ জুন ২০২৩ শনিবার ৪৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ময়মনসিংহের তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দুই প্রার্থীর সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তারাকান্দায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। বন্ধ থাকবে নির্বাচনী প্রচারণা।

শুক্রবার (২ জুন) সকাল ৬টা থেকে তারাকান্দা বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করা হয় যা চলবে ৫ এপ্রিল সকাল ৬ টা পর্যন্ত।

তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিজাবে রহমত বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শুক্রবার (২ জুন) সকাল ৬টা থেকে ১৪৪ ধারা কার্যক্রম শুরু হয়। এই কার্যক্রম বলবৎ থাকবে ৫ জুন সকাল ৬ টা পর্যন্ত। এই সময়ে সকল প্রার্থীর নির্বাচনী যে কোন কার্যক্রম বন্ধ থাকবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১ জুন) রাত আটটার দিকে তারাকান্দা বাসস্ট্যান্ড এলাকায় আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থী অ্যাডভোকেট ফজলুল হকের সমর্থনে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে এসে ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান সরকারের কার্যালয়ে হামলা করে। এসময় দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে গুলি ও ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এতে স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান সরকারের ১০ জন সহ উভয়পক্ষের ১৫ জন আহত হয়। আহতদের মাঝে ৮ জন গুলিবিদ্ধ হয়। এই ঘটনার প্রতিবাদে নুরুজ্জামান সরকারের সমর্থকরা সড়কে টায়ার জ্বালিয়ে তিন ঘণ্টা ময়মনসিংহ-শেরপুর ও ময়মনসিংহ-হালুয়াঘাট সড়ক অবরোধ করে রাখে। পরে গুলিবিদ্ধ আটজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বলেন, দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে হামলার ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। তবে, পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় উপজেলা প্রশাসন তারাকান্দা বাজার এলাকায় ১৪৫ ধারা জারি করেছে। তবে, গতকাল রাতের ঘটনায় এখনো কোন পক্ষ কোন অভিযোগ করেনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT