রবিবার ১৪ এপ্রিল ২০২৪, ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উদ্ভাবনী প্রতিযোগিতায় পুরস্কৃত হলেন পাঁচজন তরুণ উদ্যোক্তা

প্রকাশিত : ০৬:০৫ অপরাহ্ণ, ২ মার্চ ২০২৩ বৃহস্পতিবার ৫৩ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

সুবিধাবঞ্চিত ও প্রান্তিক জনগোষ্ঠীর নিরাপদ, পুষ্টিকর খাবার সরবরাহ গ্রহণে উৎসাহিতকরণ এবং সৃজনশীল ব্যবসায়িক ধারণা বাস্তবায়নের লক্ষ্যে উদ্ভাবনী ‘ফুড ফ্রন্টিয়ার্স ২.০’ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব গত সোমবার রাতে রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিন ক্যাটাগরিতে ৫ জন উদ্যোক্তা এবং বিশেষ একজন ব্যক্তিকে পৃথকভাবে চূড়ান্ত বিজয়ী হিসেবে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। তিন ক্যাটাগরির মধ্যে ‘অন্তর্ভুক্তিমূলক ব্যবসায়িক মডেল’ ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছে এগ্রিভেঞ্চার, যাদের পুরস্কার ১০ হাজার ডলার। রানারআপ ফার্মজিলা পেয়েছে ৫ হাজার ডলার ।

‘যুগান্তকারী প্রযুক্তিগত উদ্ভাবন ধারণা’ ক্যাটাগরিতে বিজয়ীরা হলেন– কুক্যান্টস ( চ্যাম্পিয়ন ৮ হাজার ডলার) এবং কৃষি স্বপ্ন (রানারআপ ৩ হাজার ডলার)। ‘উদ্ভাবনী বিপণন প্রচারাভিযান’ ক্যাটাগরিতে বিজয়ী হলেন কন্যা ওয়েলবিয়িং (চ্যাম্পিয়ন ৫ হাজার ডলার)।

এ ছাড়া খাদ্য ব্যবস্থা নিয়ে কাজ করছেন এমন তরুণ-তরুণীদের কাজের প্রতি সম্মান ও উৎসাহ প্রদানে ফুড সিস্টেমস ইনোভেশন ক্যাটাগরিতে ইউথ রিকগনিশন অ্যাওয়ার্ড পেয়েছে টিম ‘হ্যাপি স্ট্রিট’ (২৫০০ ডলার)।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT