রবিবার ১৪ এপ্রিল ২০২৪, ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ

উইন্ডিজকে হোয়াইটওয়াশের লক্ষ্যে একটি পরিবর্তন নিয়ে নামবে বাংলাদেশ!

প্রকাশিত : ০৫:২৫ অপরাহ্ণ, ১৬ জুলাই ২০২২ শনিবার ১৩৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দুটি ওয়ানডে জিতে এক ম্যাচ বাকি থাকতে সিরিজ নিশ্চিত হওয়ায় পরীক্ষার একটা সুযোগ এবার মিলেছে। তৃতীয় ও শেষ ওয়ানডেতে সেই সুযোগ কাজে লাগানোর কথা বলেছিলেন তামিম ইকবাল।

১৩ জুলাই দ্বিতীয় ওয়ানডে জয়ের পর অধিনায়ক তামিম ইকবাল বলেছিলেন, ‘বেঞ্চের শক্তি আমাদের পরীক্ষা করে দেখা উচিত। এই একটা জিনিস বাংলাদেশের ক্রিকেটে আমরা খুব কম করি। সব ম্যাচ আমরা অবশ্যই জিততে চাই।’

সে হিসেবে শেষ ওয়ানডেতে ব্যাট হাতে নামার কথা এনামুল হক বিজয়ের। পেসার শরীফুলের জায়গায় দেখা যাওয়ার কথা এবাদত হোসেনকে। ফেরার কথা তাসকিন আহমেদের। স্পিনে তাইজুলকে দেখার সম্ভাবনাও উঠে।

কিন্তু একদিন পরই সেই পরিকল্পনায় ইউটার্ন নিল বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। বিজয়কে নামানো হবে না বলে জানালেন হেড কোচ রাসেল ডমিঙ্গো।

কন্ডিশন ও টিম কম্বিনেশনের কথা মাথায় রেখে শেষ পর্যন্ত সেই পরীক্ষা-নিরীক্ষা হয়তো একটু সীমিত পরিসরেই হবে বলে জানালেন তিনি।

শুক্রবার টিম হোটেলে ডমিঙ্গো সেই আভাস দিয়ে সংবাদমাধ্যমকে বলেন, ‘বিজয়কে খেলাতে পারলে আমারও ভালো লাগত। আমাদের ব্যাটিং লাইনআপে সে আরেকজন ডানহাতি ব্যাটার। কিন্তু আমাদের আসলে বাঁহাতি ব্যাটার দরকার। কাজেই সেদিন যে রকম বলেছিলাম, ততটা পরিবর্তন হয়তো করা সম্ভব হবে না। বিজয় ওয়ানডেতে এখনো কোনো ম্যাচ খেলেনি। কিন্তু ও ডানহাতি, আর আমরা চাই লাইনআপে যত বেশি সম্ভব বাঁহাতি রাখতে।’

এনামুল না খেললে দলে কোন পরিবর্তনগুলো আসবে জানতে চাইলে ডমিঙ্গো একটি মাত্র পরিবর্তনের ইঙ্গিত দেন।

পেসার শরীফুল ইসলামের জায়গায় নেওয়া হতে পারে বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামকে।

ডমিঙ্গো বলেন, এই উইকেটে একজন বাড়তি স্পিনার খেলানোটাই ভালো মনে হচ্ছে।

কাছাকাছি জবাব আসলো প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর কাছ থেকে।

নান্নু বলেছেন, ‘এখনতো আর জানার অবকাশ নেই। তবে যতটুকু জানি তাহলো, একটি চেঞ্জের সম্ভাবনা আছে।’

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশের লক্ষ্যে নামবে টাইগাররা।

শেষ ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT