রবিবার ১৪ এপ্রিল ২০২৪, ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ

‘ঈদযাত্রায় ২৪ স্থান যানজটের ঝুঁকি’

প্রকাশিত : ০৬:২৮ পূর্বাহ্ণ, ১৯ জুন ২০২৩ সোমবার ৫২ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ঈদযাত্রায় দেশজুড়ে ২৪টি স্থানকে যানজট ঝুঁকিপূর্ণ স্থান হিসেবে চিহ্নিত করা হয়েছে বলে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার সচিবালয়ে ঈদুল আজহাকে সামনে রেখে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভায় এ নির্দেশনা দেওয়া হয়েছে। সভা শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, এই স্থানগুলোতে বিশেষ ব্যবস্থা নেওয়া হবে। নিরাপদ ঈদযাত্রার জন্য হাইওয়ে পুলিশ, জেলা পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী সমন্বয় করে কাজ করবে। ফায়ার সার্ভিস ও অগ্নিনির্বাপণ ব্যবস্থাও থাকবে। নৌ দুর্ঘটনা এড়াতে নৌযানে অতিরিক্ত যাত্রী পরিবহণ বন্ধে ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে মন্ত্রী বলেন, ফেরিঘাটে আইনশৃঙ্খলা বাহিনী লক্ষ্য রাখবে। লঞ্চের ধারণ ক্ষমতার বাইরে কাউকে উঠতে দেওয়া হবে না। এজন্য লঞ্চ মালিকদের অনুরোধ করা হবে তারা যেন লঞ্চের ধারণ ক্ষমতা লিখে রাখেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পোশাক শ্রমিকদের জুন মাসের ১৫ দিনের বেতন ও ঈদ বোনাস ঈদের ছুটির আগে দিতে কারখানার মালিকদের বলা হয়েছে। যানজট নিরসনে পোশাক কারখানায় পর্যায়ক্রমে ছুটি দেবেন বলে মালিকরা সম্মত হয়েছেন। ঈদের জামাতেও নিরাপত্তা দেওয়া হবে জানিয়ে মন্ত্রী বলেন, করোনা এখনো যায়নি। এজন্য আমরা বলেছি, স্বাস্থ্যবিধি যথাসম্ভব মেনে চলতে। ঈদযাত্রায় যানবাহনের ভাড়া যাতে না বাড়ানো হয় তা মনিটরিং করা হবে।

তিনি বলেন, পবিত্র ঈদুল আজহার ছুটি এক দিন বাড়াতে আইনশৃঙ্খলাবিষয়ক মন্ত্রিসভা কমিটির সুপারিশ যৌক্তিক। আগামীকাল (সোমবার) মন্ত্রিসভার বৈঠক হওয়ার কথা রয়েছে। এ বিষয়ে সিদ্ধান্ত নেবে মন্ত্রিসভা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT