বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

ইলিশ রক্ষায় এ পর্যন্ত ১৭৮ জেলের কারাদণ্ড, ৬ লাখ টাকা জরিমানা

প্রকাশিত : ০৪:১৯ অপরাহ্ণ, ১৭ অক্টোবর ২০২০ শনিবার ১৫০ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

মা ইলিশ রক্ষায় আজ তৃতীয় দিন পর্যন্ত অভিযানে অবৈধ মৎস্য আহরণের জন্য মৎস্য আইনে ১৭৮ জন জেলেকে কারাদণ্ড প্রদান করা হয়েছে। একই সঙ্গে তাদের মোট ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আজ শনিবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. ইফতেখার হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, মা ইলিশ সংরক্ষণ অভিযান বাস্তবায়নে তৃতীয় দিন পর্যন্ত ৪৪২টি মোবাইল কোর্ট ও ৩ হাজার ৫৯ অভিযান পরিচালনা করা হয়েছে।
অভিযানে ৯ কোটি টাকা মূল্যের ৬৫ লাখ ৯৯ হাজার ২০০ মিটার দৈর্ঘ্যের কারেন্ট জালসহ ৪৪৫টি অন্যান্য অবৈধ জাল আটক করা হয়েছে।

এছাড়াও অবৈধভাবে মৎস্য আহরণের কারণে মৎস্য আইনে ১৭৮ জন জেলেকে জেল প্রদান ও ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। আর ২৭৩টি মামলা করা হয়েছে। এসময়ে ৩.৩৬ মেট্রিক টন ইলিশ মাছ আটক করা হয়েছে।

প্রসঙ্গত, ১৪ অক্টোবর হতে ০৪ নভেম্বর পর্যন্ত মোট ২২ দিন দেশব্যাপী ইলিশ আহরণ, পরিবহণ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয়, মজুদ ও বিনিময় নিষিদ্ধ করেছে সরকার। এই ২২ দিন সারাদেশে ইলিশ আহরণ, পরিবহণ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয়, মজুদ ও বিনিময় আইনত দণ্ডনীয় অপরাধ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT