মঙ্গলবার ১৫ জুন ২০২১, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ইরান দেউলিয়া হয়ে গেছে বললেন ট্রাম্প

প্রকাশিত : ০৩:০৯ অপরাহ্ণ, ১৩ অক্টোবর ২০২০ মঙ্গলবার ৬৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

মার্কিন নিষেধাজ্ঞার কারণে ইরান দেউলিয়া হয়ে গেছে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের রেডিও অনুষ্ঠান ‘রাশ লিম্বা শো’কে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এই দাবি করেন।

এ সময়ে মার্কিন প্রেসিডেন্ট দাবি করেন, তার নেতৃত্বাধীন সরকারের আরোপিত মার্কিন নিষেধাজ্ঞার কারণে ইতোমধ্যেই ইরান ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। ট্রাম্প বলেন, তিনি আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী হলে ইরানের সঙ্গে একটি অসাধারণ চুক্তি করতে সক্ষম হবেন।
উল্লেখ্য, গত এক বছর ধরে মার্কিন প্রেসিডেন্ট ও দেশটির পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ইরানের সঙ্গে একটি চুক্তি করার চেষ্টা করছেন। তবে, ইরানী কর্তৃপক্ষ যুক্তরাষ্ট্রের সঙ্গে নতুন করে চুক্তিতে কোনো রকম আগ্রহ দেখাচ্ছে না।

বরং ইরান স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে, ট্রাম্প প্রশাসন একবার স্বাক্ষরিত চুক্তি থেকে বেরিয়ে গেছে। ফলে তাদের আর বিশ্বাস করা যায় না। এছাড়াও যুক্তরাষ্ট্র পরমাণু সমঝোতায় ফিরে এসে তেহরানের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করা পর্যন্ত ওয়াশিংটনের সঙ্গে কোনো আলোচনা হবে না।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT