শুক্রবার ২৭ নভেম্বর ২০২০, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

ইতালিতে সুস্থতার সংখ্যা ৩৫ হাজার ছাড়িয়েছে

প্রকাশিত : ০৯:১৮ পূর্বাহ্ণ, ১৪ এপ্রিল ২০২০ মঙ্গলবার ১২১ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ইতালিতে করোনায় আক্রান্ত হয়ে সুস্থতার সংখ্যা প্রতিদিনই বাড়ছে। করোনায় বিপর্যস্ত ইতালিতে এবার আশার আলো দেখছে চিকিৎসক,নার্স,আইন শৃঙ্খলা বাহিনী সহ সাধারণ মানুষ। তারা আশা করছেন খুব শীঘ্রই স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।

ইউরোপের অন্যতম প্রাকৃতিক সুন্দরের দেশ ইতালিতে গত একদিনে সুস্থ হয়েছেন ১ হাজার ২২৪ জন করোনা রোগী। আর এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩৫ হাজার ৪৫৪ জন। সোমবার (১৩ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে ইতালির নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি এই সব তথ্য তুলে ধরেন।

তিনি জানান, গত এক দিনে ইতালিতে করোনায় প্রাণ হারিয়েছেন ৫৬৬ জন আর আক্রান্ত হয়েছে ৩ হাজার ১৫৩ জন। মোট প্রাণ হারিয়েছেন ২০ হাজার ৪৬৫ জন। আক্রান্ত হয়েছে এক লাখ ৫৯ হাজার ৫১৬ জন।

বোরেল্লি আরও বলেন, ইতালিতে করোনার প্রকোপ কমতে শুরু করেছে। ইতালি খুব শীঘ্রই স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে বলে আমরা আশাবাদী।

এদিকে ইতালিতে করোনায় ৮ বাংলাদেশি প্রাণ হারিয়েছেন। দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার প্রবাসী বাংলাদেশিদের অনুরোধ জানিয়ে বলেন, এ মুহূর্তে সবাইকে ইতালিয়ান সরকারের আইন মানতে হবে এবং নিজ বাসায় অবস্থান করে দেশকে সুরক্ষা করতে হবে।

তিনি ইতালি প্রবাসীদের উদ্দেশ্যে আরও বলেন, আপনার সচেতনতা করোনাভাইরাস মোকাবিলায় সহায়ক ভূমিকা রাখবে। নিজে এবং অন্যের সুরক্ষায় সর্তকতা অবলম্বন করুন। কোন বাংলাদেশি করোনা আক্রান্ত হলে দূতাবাসের সাথে যোগাযোগ করা হলে তাকে সব ধরণের সহযোগিতা করা হবে। বেকার কর্মহীনদেরও সহযোগিতা করা হবে।

করোনা সংক্রমণ রোধ করতে ইতালিতে ফের বাড়ানো হয়েছে লকডাউনের সময়। ১৩ এপ্রিল লকডাউনের সময় শেষ হওয়ার কথা থাকলেও তা আগামী ৩ মে বৃদ্ধি করা হয়েছে। তবে এর আগেই কিছু কিছু এলাকায় লকডাউন তুলে নেওয়া হতে পারে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT