শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ইডেন কলেজে ছাত্রলীগের দুই গ্রপের সংঘর্ষ: রিভাসহ আহত ১০

প্রকাশিত : ০৮:২৭ অপরাহ্ণ, ২৫ সেপ্টেম্বর ২০২২ রবিবার ২৩ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার সংবাদ সম্মেলন চলাকালে আন্দোলনরত ছাত্রলীগের একাংশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন।

রোববার বিকেল সাড়ে ৫টার দিকে ইডেন কলেজের অডিটোরিয়ামের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কলেজের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসকে নির্যাতনের ঘটনায় রোববার সকাল থেকেই ক্যাম্পাসে অবস্থান করে প্রতিবাদ জানিয়ে আসছিনে তার অনুসারী ছাত্রলীগের একাংশ। এসময় সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার অনুসারীদেরও পাল্টা অবস্থান নিতে দেখা যায়।

দুপুর একটার সময় জান্নাতুল ফেরদৌসের অনুসারীরা সংবাদ সম্মেলন করে সভাপতি জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানকে নির্যাতনের সঙ্গে জড়িত থাকায় ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে। এরই পরিপ্রেক্ষিতে বিকাল সাড়ে পাঁচটার দিকে সংবাদ সম্মেলন করার ঘোষণা দেন রিভা ও রাজিয়া।

সংবাদ সম্মেলন শুরুর আগেই দুই গ্রুপের অনুসারীরা পাল্টাপাল্টি অবস্থান নেন। অবস্থানের এক পর্যায়ে উভয় গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষে ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা আহত হন। অপরদিকে অন্য গ্রুপের কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সুম্মিতা বাড়ৈ আহত হন।

পরবর্তিতে রিভাকে কয়েক ঘন্টা অবরুদ্ধ করে রাখে জান্নাতুল ফেরদৌসের অনুসারীরা। প্রায় এক ঘন্টা অবরুদ্ধ থাকার পর তাকে পুলিশি প্রহরা ক্যাম্পাস থেকে ঢাকা মেডিকেলে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

এদিকে হামলার বিষয়ে উভয় পাল্টাপাল্টি অভিযোগ করেছে। ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরুদ্ধে আন্দোলকারী ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী বলেন, রিভা ও রাজিয়া তাদের পূর্বপরিকল্পনা অনুযায়ী নিজেদের ওপর হামলা করিয়েছে। আমরা গতকাল রাত থেকে আন্দোলন করে আসছি, তাদের ওপর যদি আমাদের হামলা করার উদ্দেশ্যই থাকত তাহলে গতকাল রাতেই করতাম। এই হামলার ঘটনায় আমাদের প্রায় ২২ জন সহকর্মী আহত হয়েছেন এর মধ্যে পাঁচজন গুরুতর আহত হয়েছে।

অন্যদিকে রিভা রাজিয়ার অনুসরীরা জানান তারা সংবাদ সম্মেলন করতে আসলে আন্দোলনতরা পূর্বপরিকল্পিতভাবে তাদের ওপর হামলা চালায়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT