শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

‘ইংরেজির সঙ্গে বাংলার দূরত্ব এক কিলোমিটার’

প্রকাশিত : ০৯:৩৪ পূর্বাহ্ণ, ২১ অক্টোবর ২০২১ বৃহস্পতিবার ৩৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ইংরেজির সঙ্গে বাংলার দূরত্ব এক কিলোমিটার। এ রকম একটি ঘটনা ঘটছে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার হেলিপোর্ট সংলগ্ন বরিশাল পটুয়াখালী মহাসড়কে।

সম্প্রতি সড়ক বিভাগ এ মহাসড়কে নতুন করে কিলোমিটার নির্ধারণের জন্য সিমেন্টের তৈরি কিলোমিটার পোস্ট নির্মাণ করে। যার একটিতে ওপরে বাংলায় লিখছে এন-৮ বরিশাল ২২ কিলোমিটার। আর ইংরেজিতে লেখা আছে এন-৮ বরিশাল ২১ কিলোমিটার। ফলে ইংরেজির সঙ্গে বাংলার দূরত্ব দাঁড়িয়েছে এক কিলোমিটার।

এ রকম একটি লেখা কিলোমিটার পোস্টের ছবি ফেসবুকে ইতোমধ্যে ভাইরাল হয়। সড়ক বিভাগের উদাসীনতাকে দায়ী করছেন অনেকে।

ফেসবুকে বিএম রেজাউল নামের এক লোক এর একটি ছবি পোষ্ট করে লিখেন, ‘বাংলা ইংরেজির ব্যবধান এক কিলোমিটার’। গাজী মোশারেফ নামের আরেক ব্যক্তি লিখেন, ‘সিদ্বান্ত আপনার বাংলায় যাবেন! নাকি ইংরেজিতে যাবেন!

রেজবী নামারে আরও একজন তার ফেসবুকে লেখেন, ‘ইংরেজি জানলে এক কিলোমিটার এগিয়ে যাওয়া যায়।’ এ ভাবেই এক একজন এক একভাবে বিষয়টি নিয়ে ফেসুবকে মত প্রকাশ করছেন।

তবে এলাকাবাসী ও পথচারীরা বিষয়টি দ্রুততম সময়ে সংশোধনের দাবি জানান সংশ্লিষ্টদের প্রতি।

এ বিষয়ে সড়ক বিভাগের একাধিক কর্মকর্তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও কারও সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। যার ফলে তাদের বক্তব্য পাওয়া যায়নি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT