শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

আসিয়ানের বৈঠক থেকে বাদ মিয়ানমারের জান্তা প্রধান

প্রকাশিত : ১১:৪৬ পূর্বাহ্ণ, ১৭ অক্টোবর ২০২১ রবিবার ২৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

দক্ষিণ–পূর্ব এশিয়ার দেশগুলোর আঞ্চলিক জোট আসিয়ানের ৩৮ ও ৩৯তম শীর্ষ সম্মেলনে মিয়ানমারের সেনাশাসক সিনিয়র জেনারেল মিন অং হ্লাইং দেশটির প্রতিনিধিত্ব করতে পারবেন না।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এ তথ্য জানায়।

২৬-২৮ অক্টোবর এ শীর্ষ সম্মেলন ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত হতে যাচ্ছে।

জান্তা প্রধানের পরিবর্তে একজন আমলা জোটের শীর্ষ বৈঠকে দেশের প্রতিনিধিত্ব করবেন।

মিয়ানমারের নির্বাচিত সরকারকে হটিয়ে ফেব্রুয়ারিতে ক্ষমতা দখলের সাড়ে সাত মাস পর আসিয়ান পররাষ্ট্রমন্ত্রীদের জরুরি বৈঠকে জান্তা প্রধানের বিরুদ্ধে জোরালো পদক্ষেপ নেওয়া হলো।

জোটের শীর্ষ সম্মেলন সামনে রেখে শুক্রবার সদস্য রাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীরা ভার্চ্যুয়ালি বৈঠক করেন। বৈঠকের পর সভাপতির একটি বিবৃতি শনিবার ব্রুনেইয়ের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রচার করা হয়েছে। বৈঠকে সভাপতিত্ব করেন ব্রুনেইয়ের পররাষ্ট্রমন্ত্রী এরিওয়ান ইউসুফ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT