শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

আসন বাড়ছে সরকারি মেডিকেলে

প্রকাশিত : ১০:৫১ পূর্বাহ্ণ, ২২ নভেম্বর ২০২০ রবিবার ১৯৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

এমবিবিএস কোর্সে ভর্তিতে দেশের সরকারি মেডিকেল কলেজগুলোতে আসন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। ২০২০-২১ শিক্ষাবর্ষ থেকে ২৮২টি আসন বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।

এ আসন বাড়ানোর সিদ্ধান্তের বিষয়টি জানা যায়, গত ১৯ নভেম্বর স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যশিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের চিকিৎসা শিক্ষা-০১ অধিশাখার উপসচিব বদরুন নাহার স্বাক্ষরিত এক স্মারকে।

এই স্মারকে বলা হয়েছে, ‌‘সুনামগঞ্জে নতুন স্থাপিত বঙ্গবন্ধু মেডিকেল কলেজ এবং অন্য ১৭টি সরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তির ক্ষেত্রে আসন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’
এখন দেশের ১৮টি সরকারি মেডিকেল কলেজে আসন সংখ্যা ২ হাজার ৯৩০। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আসন বেড়ে ৩ হাজার ২১২ হচ্ছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT