সোমবার ০৪ জুলাই ২০২২, ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

আশরাফ গনি-ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ ফিরতে পারেন আফগানিস্তানে!

প্রকাশিত : ০২:৪৫ অপরাহ্ণ, ২৩ আগস্ট ২০২১ সোমবার ১১৫ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

আফগানিস্তানের পলাতক প্রেসিডেন্ট আশরাফ গনি ও ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহকে ক্ষমা ঘোষণা করেছে তালেবান।

এক বিবৃতি প্রকাশের মাধ্যমে তালেবান জানিয়েছে, যদি তারা চান তাহলে দুজনই নিরাপদে দেশে ফিরতে পারেন।

পাকিস্তানের বেসরকারি টেলিভিশন চ্যানেল জিও নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে তালেবানের শীর্ষ পর্যায়ের নেতা খলিলুর রহমান হাক্কানি বলেন, তাদের সাথে তালেবানের কোনো শত্রুতা নেই। একই কাতারে পড়বেন সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হামদুলিল্লাহ মহিব।
খলিলুর রহমান হাক্কানি বলেন, “আশরাফ গনি, আমরুল্লাহ সালেহ এবং হামদুলিল্লাহ মহিবের সঙ্গে আমাদের কোনো শত্রুতা নেই। তাদের সঙ্গে শুধু ধর্মের কারণেই শত্রুতা ছিল। আমাদের বিরুদ্ধে যারা যুদ্ধ করেছে তারা-সহ সবার জন্য আমরা ক্ষমা ঘোষণা করেছি। তাজিক, বেলুচ, হাজারা, পাশতুন সবাই আমাদের ভাই।”

তালেবানের এ নেতা বলেন, আমাদের একমাত্র লক্ষ্য ছিল সরকারব্যবস্থা পরিবর্তন, সেটি এখন বদলে গেছে।

খলিলুর রহমান হাক্কানি বলেন, “মার্কিন সেনারা আমাদের বিরুদ্ধে তাদের অস্ত্র ব্যবহার করছিল কিন্তু আল্লাহ এখন তাদের অস্ত্র আমাদের হাতে তুলে দিয়েছেন, যুদ্ধ ব্যর্থ হয়েছে।”

হাক্কানি দাবি করেন, তালেবানের নেতৃত্বে যে সরকার গঠিত হবে তাতে দেশের উচ্চ পর্যায়ের যোগ্যতাসম্পন্ন এবং শিক্ষিত ব্যক্তিরা থাকবেন। আফগানিস্তানে অংশগ্রহণমূলক সরকার গঠিত হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT