সোমবার ২৪ জানুয়ারি ২০২২, ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

আলাস্কায় ৭.৫ মাত্রার ভূমিকম্প, ভয়াবহ সুনামির আশঙ্কায় সতর্কতা

প্রকাশিত : ১০:২৩ পূর্বাহ্ণ, ২০ অক্টোবর ২০২০ মঙ্গলবার ১৫৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

যুক্তরাষ্ট্রের আলাস্কার আলেউটিয়ান দ্বীপপুঞ্জের দক্ষিণে ৭.৫ মাত্রার ভূমিকম্প হয়েছে। দেশটির স্থানীয় সময় সোমবার মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থার (ইউএসজিএস) বরাত দিয়ে মার্কিন গণমাধ্যম এ তথ্য জানায়। খবর সিএনএন ও সিবিএন নিউজের।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, তীব্র ভূমিকম্প অনুভূত হলেও, এখনও ক্ষয়ক্ষতি বা প্রাণহানির খবর পাওয়া যায়নি। এদিকে, তীব্র এই ভূমিকম্প থেকে ভয়াবহ সুনামির আশঙ্কায় সতর্কতা জারি করা হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের সুনামি সতর্কতা কেন্দ্র থেকে বলা হয়, জলোচ্ছ্বাসের আশঙ্কায় স্যান্ড পয়েন্ট, কোল্ড-বে এবং কোডিয়াকে সতর্কতা জারি করা হয়েছে।

উল্লেখ্য, ভূ-গঠনগত দিক থেকে ১৮৬৭ সালে রুশ প্রজাতন্ত্র থেকে যুক্তরাষ্ট্রের কিনে নেওয়া আলাস্কার অবস্থান ভূমিকম্প প্রবণ অঞ্চল ‘প্যাসিফিক রিং অব ফায়ার’ এলাকায়। এই অঞ্চলে ১৯৬৪ সালে ৯.২ মাত্রার ভয়াবহ এক ভূমিকম্প হয়েছিল, যা এখন পর্যন্ত রেকর্ড মাত্রার।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT