রবিবার ১৪ এপ্রিল ২০২৪, ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ

আর বামে-ডানে তাকানোর সময় নাই: নুর

প্রকাশিত : ০৫:৩৪ পূর্বাহ্ণ, ১৫ জুন ২০২৩ বৃহস্পতিবার ৬৩ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর বলেছেন, এখন আর কোনো দফারফা নয়। এখন দাবি একটাই, সরকারকে পদত্যাগ করে সংসদ বিলুপ্ত করে অন্তবর্তীকালীন সরকার গঠন করতে হবে। এখন আর বামে-ডানে তাকানোর সময় নাই। এই সরকার এক সপ্তাহ ক্ষমতায় থাকা মানে দেশ এক বছর পিছিয়ে যাওয়া। বিরোধী দলগুলোর নেতাকর্মীরা যার যার ব্যানার নিয়ে রাজপথে নামলে সাত দিনে সরকার পতন হবে। রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলাপ-আলোচনা করে শিগগিরই এক দফা কর্মসূচি ঘোষণা করা হবে। দেশের মানুষের মুক্তি, স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করার জন্য যা কিছু করার তাই করব।

বুধবার বিকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিরোধী দলগুলোর নেতাকর্মীদের হয়রানি, হামলা-মামলা, বিদুৎ-জ্বালানি খাতের লুটপাট ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এ কর্মসূচি পালন করে সংগঠনটি।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলনের নায়েবে আমির সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নুরুল হক নুর বলেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ, ছাত্র-শিক্ষক, আলেম-ওলামা এমন কেউ নেই যে এ সরকারের দ্বারা নির্যাতিত ও নিগৃহীত হয়নি।

বিক্ষোভ সমাবেশে খালেদা জিয়া, মামুনুল হকসহ সব রাজবন্দিদের মুক্তির দাবি জানান নুর।

সংগঠনের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়ার জামিন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। আমরা জানতে চাই, আপনার সরকারের পররাষ্ট্রমন্ত্রী কেন বিদেশে ধরনা ধরে বেড়ান শেখ হাসিনাকে ক্ষমতায় রাখার জন্য? কে ক্ষমতায় আসবে, তা নির্ধারণ করবে এদেশের জনগণ। আপনারা কেন ক্ষমতায় থাকার জন্য বিদেশিদের পেছনে ঘোরেন?’

গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক সাদ্দাম হোসেন ও যুগ্ম সদস্যসচিব ফাতেমা তাসনিমের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য দেন- পরিষদের যুগ্ম আহ্বায়ক হাসান আল মামুন, ফারুক হাসান, সোহরাব হোসেন, আবু হানিফ, শাকিল উজ্জামান, শহিদুল ইসলাম ফাহিম, ড. মালেক ফরাজী, কর্নেল (অব) মিয়া মশিউজ্জামান, সহকারী আহ্বায়ক সাকিব হোসাইন, যুগ্ম সদস্যসচিব আতাউল্লাহ, তারেক রহমান, শামসুদ্দিন, মহানগর উত্তরের সদস্যসচিব জিয়া, দক্ষিণের সদস্যসচিব ঈসমাইল হোসেন, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, যুব অধিকার পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ, সাধারণ সম্পাদক নাদিম হাসান, শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান, সাধারণ সম্পাদক সোহেল রানা সম্পদ প্রমুখ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT