শুক্রবার ১৮ জুন ২০২১, ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

আমেরিকার সঙ্গে বন্দি বিনিময় ও অর্থ ছাড়ের খবর নিশ্চিত করেনি ইরান

প্রকাশিত : ১১:২৫ পূর্বাহ্ণ, ৩ মে ২০২১ সোমবার ২৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ইরান ও আমেরিকার মধ্যে বন্দি বিনিময়ের ব্যাপারে সমঝোতা হয়েছে বলে কোনও কোনও গণমাধ্যমে যে খবর বেরিয়েছে তা নিশ্চিত করেননি জাতিসংঘে নিযুক্ত ইরানের স্থায়ী প্রতিনিধি মাজিদ তাখতে রাভাঞ্চি।

রবিবার ইরানি ও পশ্চিমা সূত্রের বরাত দিয়ে কোনও কোনও গণমাধ্যম দাবি করেছিল, দু’দেশের আটজন করে বন্দি বিনিময় করতে রাজি হয়েছে ওয়াশিংটন ও তেহরান।

সেইসঙ্গে আমেরিকায় আটকে পড়া ইরানের বিপুল পরিমাণ অর্থ থেকে ৭০০ কোটি ডলার অর্থ ছেড়ে দিতে ওয়াশিংটন রাজি হয়েছে বলেও এসব গণমাধ্যম দাবি করেছে।
এ সম্পর্কে জানতে চাইলে মাজিদ তাখতে রাভাঞ্চি সাংবাদিকদের বলেন, এ খবরে সত্যতা নিশ্চিত করা সম্ভব হচ্ছে না। তিনি বলেন, আমেরিকার সঙ্গে বন্দি বিনিময়ের জন্য ইরান সব সময় নিজের প্রস্তুতি ঘোষণা করে এসেছে। তবে এই মুহূর্তে এ ব্যাপারে নতুন করে কোনও সমঝোতা হয়নি।

ইরান বহুবার বন্দি বিনিময়ের আগ্রহ প্রকাশ করলেও আমেরিকা নানারকম ভিত্তিহীন অজুহাত দেখিয়ে এ সংক্রান্ত আলোচনা এড়িয়ে গেছে। আমেরিকার কারাগারে আটক ইরানি বন্দিদের মধ্যে এমন অনেকে আটক রয়েছেন যারা শুধুমাত্র ইরানের ওপর আরোপিত বেআইনি নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে আটক হয়েছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT