শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

আফগানিস্তানে মসজিদে হামলা নিয়ে যা বলল সৌদি আরব

প্রকাশিত : ০৯:৩২ পূর্বাহ্ণ, ১৭ অক্টোবর ২০২১ রবিবার ২৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

আফগানিস্তানের কান্দাহারে শুক্রবার জুমার নামাজের সময় মসজিদে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে সৌদি আরব। সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে শনিবার আরব নিউজ এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফ থেকে আফগানিস্তানে যত দ্রুত সম্ভব শান্তি প্রতিষ্ঠার আহ্বান জানানো হয়। একই সঙ্গে আফগান জনগণকে সহায়তার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করা হয়।

সব ধর্মের নীতি, নৈতিকতা এবং মানবিক মূল্যবোধের পরিপন্থী এ ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড সৌদি আরব সমর্থন করে না বলেও জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়।

প্রসঙ্গত, কান্দাহারে শুক্রবার জুমার নামাজের সময় মসজিদে আত্মঘাতী বোমা হামলায় ৪৭ জন নিহত হন। এ ঘটনায় আরও অন্তত ৭০ জন মুসল্লি আহত হয়েছেন।

আগস্টের শেষে মার্কিন সৈন্যরা আফগানিস্তান ছেড়ে চলে যাওয়ার পর এটাই সবচেয়ে বড় হামলার ঘটনা।

এর আগে গত শুক্রবার কুন্দুজের একটি শিয়া মসজিদে শুক্রবারের জুমার নামাজের সময় আত্মঘাতী হামলা চালানো হয়েছিল, যাতে অন্তত ৫০ জন মুসল্লি নিহত হন।

এসব আত্মঘাতী বোমা হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT