শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২

প্রকাশিত : ১১:৩৬ পূর্বাহ্ণ, ১৬ অক্টোবর ২০২১ শনিবার ২৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

আফগানিস্তানের একটি শিয়া মসজিদে শক্তিশালী বিস্ফোরণ ঘটেছে। শুক্রবার কান্দাহার প্রদেশে জুমার নামাজের সময় বিস্ফোরণ ঘটে। এখন পর্যন্ত হামলায় ৩২ জন নিহতের খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অর্ধশত। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

এদিকে তুর্কিভিত্তিক সংবাদমাধ্যম টিআরটির খবরে বলা হয়েছে, বিবি ফাতিমা মসজিদে বিস্ফোরণের পর ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। স্থানীয় একটি হাসপাতালে বেশ কয়েকজনকে গুরুতর আহত অবস্থায় নেওয়া হয়েছে।

সাবেক প্রাদেশিক কাউন্সিলের সদস্য নেমাতুল্লাহ ওয়াফা বলেন, শুক্রবার মসজিদে জুমার নামাজের সময় এই ঘটনা ঘটে। অনেকেই হতাহত হয়েছেন।

এখন পর্যন্ত বিস্ফোরণের কারণ জানা না গেলেও আত্মঘাতী হামলা বলে ধারণা করা হচ্ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অনুসন্ধান শুরু করেছেন বলে জানান তালেবান সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী কারী সাঈদ খোসতি।

গত সপ্তাহে কুন্দুজ প্রদেশের একটি শিয়া মসজিদে জুমার নামাজের সময় আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে। এতে অর্ধশতাধিক মানুষ প্রাণ হারান। ওই হামলার দায় স্বীকার করে জঙ্গি গোষ্ঠী আইএস।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT