রবিবার ১৪ এপ্রিল ২০২৪, ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ

আত্মসমর্পণের সময় বেঁধে দিল রাশিয়া

প্রকাশিত : ০৯:১২ অপরাহ্ণ, ১৪ জুন ২০২২ মঙ্গলবার ৮১ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় মঙ্গলবার জানিয়েছে, লুহানেস্কের সেভেরোদোনেৎস্কের আজত প্ল্যান্টে আশ্রয় নেওয়া ইউক্রেনের সেনাদের আত্মসমর্পণ করার জন্য কাল (বুধবার) পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে। খবর ইন্টার ফ্যাক্সের।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় ইউক্রেনের প্রতি আহ্বান জানিয়েছে, তারা যেন তাদের কথিত মিলিশিয়াদের দায়িত্বজ্ঞানহীন যুদ্ধ বন্ধ করে অস্ত্র ফেলে দেওয়ার নির্দেশনা দেয়।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে আরও জানানো হয়েছে বেসামরিক লোকদের বের হয়ে যাওয়ার সুযোগ দিতে আজত প্ল্যান্ট থেকে একটি মানবিক করিডোর তৈরি করবেন তারা।

বিবৃতিতে তারা বলেছে, মানবিকতার বিষয়টি বিবেচনা করে, রাশিয়ার সেনাবাহিনী এবং লুহানেস্ক পিপলস রিপাবলিক বেসামরিক মানুষদের বের হয়ে যাওয়ার জন্য মানবিক করিডোর তৈরি করে অপারেশন চালাতে প্রস্তুত আছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় আরও দাবি করেছে, ইউক্রেনই রাশিয়াকে অনুরোধ করেছে তারা যেন বেসামরিক সাধারণ মানুষদের বের হয়ে যাওয়ার সুযোগ দেন।

এদিকে এর আগে সোমবার সেভেরোদোনেৎস্কের সঙ্গে অন্যন্য অঞ্চলের সঙ্গে সংযোগকারী তিনটি ব্রিজের সবগুলো উড়িয়ে দেয় রুশ সেনারা।

এরপর সেভেরোদোনেৎস্ক ইউক্রেনের কাছ থেকে পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে যায়।

বর্তমানে সেখানে থাকা সেনা সদস্যদের জন্য কোনো রসদ পাঠাতে পারবে না ইউক্রেন। তাছাড়া বেসামরিক লোকদেরও বের করে নিয়ে আসতে পারবে না।

সূত্র: বিবিসি

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT