রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

আটলান্টায় ৩ ম্যাসেজ পার্লারে গুলি, নিহত ৮

প্রকাশিত : ১২:৩৬ অপরাহ্ণ, ১৭ মার্চ ২০২১ বুধবার ১৩৯ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

জর্জিয়া স্টেটের আটলান্টায় পাশাপাশি স্থানে অবস্থিত তিনটি ম্যাসেজ পার্লারে নির্বিচার গুলিতে ৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া কয়েকজন গুলিবিদ্ধ হবার ঘটনায় এশিয়ান-আমেরিকানদের মধ্যে ভীতির সঞ্চার ঘটেছে। কারণ, তিনটি পার্লারই এশিয়ানদের এবং নিহতদের মধ্যে ৬ জনই এশিয়ান বলে পুলিশ জানায়। অপর দু’জনর শ্বেতাঙ্গ আমেরিকান।

মঙ্গলবার সন্ধ্যা ৫টার দিকে একোয়ার্থ এলাকায় এমন হত্যাযজ্ঞে লিপ্ত থাকার অভিযোগে ২১ বছর বয়েসী শ্বেতাঙ্গ রবার্ট এ্যারোঙ লং-কে পুলিশ গ্রেফতার করেছে। ম্যাসেজ পার্লারের নিকটস্থ একটি স্টোরের সিসিটিভি দেখে ঘাতক শনাক্ত এবং দেড় শতাধিক মাইল দূর সাউথ জর্জিয়ার ক্রিস্প কাউন্টি থেকে তাকে ৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করা হয়েছে। হত্যাকাণ্ডের ৭ ঘণ্টা পর পর্যন্ত পুলিশ নিশ্চিত হতে পারেনি এমন আচরণের মোটিভ সম্পর্কে। এমনকি নিহতদের পরিচয়ও প্রকাশ করেনি রাত সাড়ে ১১টা নাগাদ। এশিয়ানরা আক্রান্ত হলেও ঘাতক তেমন বিদ্বেষমূলক মনোভাব নিয়ে হত্যাযজ্ঞে মেতে উঠেছিল বলে পুলিশ নিশ্চিত হতে পারেনি। তবে, করোনার উৎপত্তি নিয়ে ট্রাম্পের চীনকে দোষারোপের পরিপ্রেক্ষিতে গত এক বছরে যুক্তরাষ্ট্রে বহু এশিয়ান আক্রান্ত হয়েছেন।

এশিয়ান-আমেরিকান এ্যান্ড প্যাসিফিক আইল্যান্ডার্স এর পক্ষ থেকে গত বছর ৩৮০০টি হামলার তথ্য প্রকাশ করা হয়। সবগুলোই অঞ্চল ও বর্ণ-বিদ্বেষমূলক বলেও উল্লেখ করেছে সংস্থাটি। এনিয়ে জো বাইডেন তার সর্বশেষ ভাষণেও আলোকপাত করেছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT