বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আগামী ১০ ডিসেম্বর জনগনের জানমালের ক্ষতি করলে ব্যবস্থা

প্রকাশিত : ০৮:২৪ পূর্বাহ্ণ, ২১ নভেম্বর ২০২২ সোমবার ৫২ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে জানমালের ক্ষতি বা জ্বালাও পোড়াও করলে নিরাপত্তা বাহিনী ব্যবস্থা নেবে।

রবিবার (২০ নভেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তারা (বিএনপি) একটি রাজনৈতিক দল। তারা সবকিছু মেনেই মিটিং করবে। তারা যদি আইন ভাঙে, জানমাল নষ্ট করে বা জ্বালাও পোড়াও করে তাহলে নিরাপত্তা বাহিনী যা করার তাই করবে।’

১০ ডিসেম্বর বিএনপি ২৫ লাখ মানুষকে ঢাকায় জড়ো করতে চাইছে, এ বিষয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘২৫ লাখ মানুষ এক জায়গায় করবে। কোথায় করবে, কেন করবে, এটা আমাদের জানা নেই। ২৫ লাখ লোক কোথাও জড়ো হলে আপনারা বুঝতে পারেন কি দশা হবে।

আমরা ডিএমপি কমিশনারকে বলেছি, কোথাও এত বড় মাঠ আছে কি না ঢাকায়, সেটা নির্ধারণ করে সেখানে মিটিং করার সুযোগ দিতে আমরা কমিশনারকে বলেছি। তিনি যেন এরকম একটি জায়গা খুঁজে বের করেন। কিন্তু ঢাকায় তো এরকম জায়গা নেই। এখানে ১০ হাজার লোক হলেই তো অচল হয়ে যায়।’

যেহেতু রাজনৈতিক চর্চায় আমরা বাধা দিচ্ছি না, তাই তারা যদি এরকম আয়োজন করে তাহলে এমন জায়গায় যেন করে যেখানে এত লোকের একোমোডেশন হয়, এটুকুই বলতে চাই। যেখানে কমিশনার মনে করবেন সেখানেই তিনি ব্যবস্থা করবেন, বলেন মন্ত্রী।

ঢাকা শহরে একলাখ মানুষ এলেই অন্তত সারাদিন জ্যাম থাকে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘এই ২৫ লাখ মানুষ হলে তারা কোথায় বসবে? কোথায় জায়গা দেবো আমরা।’

বিএনপি থেকে অভিযোগ করা হচ্ছে আবারও গায়েবি মামলা দিয়ে নেতাকর্মীদের ধরা হচ্ছে, সাংবাদিকরা এই বিষয়ে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, ‘গায়েবি মামলা কাকে বলে, এর সংজ্ঞাটা কি আমি জানি না। আমরা জানি ঘটনা ঘটলে, ভাঙচুর হলে, লোক হত্যা করলে, পাবলিক প্রোপার্টি নষ্ট করলে মামলা হয়।’তাদের নামে সুনির্দিষ্ট অভিযোগ আছে বলেই মামলা হয়, বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT