সোমবার ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

আগামীকাল কুষ্টিয়ায় সাংবাদিক মহাসমাবেশ সকল প্রস্তুতি সম্পন্ন

প্রকাশিত : ০৫:৩৬ অপরাহ্ণ, ৯ সেপ্টেম্বর ২০২২ শুক্রবার ৫৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

কুষ্টিয়ায় আমাদের নতুন সময় পত্রিকার জেলা প্রতিনিধি ও স্থানীয় দৈনিক কুষ্টিয়ার খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যার বিচারের দাবিতে কুষ্টিয়ার পাবলিক লাইব্রেরী মাঠে আগামীকাল দশ তারিখে অনুষ্ঠিত হতে যাচ্ছে সাংবাদিক মহাসমাবেশ। এই সাংবাদিক মহাসমাবেশে স্থানীয় সাংবাদিক নেতারা সহ থাকছে দেশবরেণ্য বিভিন্ন সাংবাদিক নেতারাও। ইতিমধ্যে প্রচার প্রচারণা সহ সকল প্রকার সাংগঠনিক ও দাপ্তরিক কার্যক্রম সম্পন্ন করা হয়েছে এই মহাসমাবেশের। চলছে মাঠ প্রস্তুতির কাজ।

উল্লেখ্য যে সাংবাদিক হাসিবুর রহমান রুবেল গত ৪ জুলাই সন্ধায় নিখোঁজ হয়। নিখোঁজের ৩ দিনের মাথায় ৭ জুলাই কুষ্টিয়ার কুমারখালীর যদুবয়রা ব্রিজের নিচে গড়াই নদী থেকে অর্ধ গলিত অবস্থায় উদ্ধার করা হয় তার লাশ এবং রুবেলের পরিবার বাদী হয়ে কুষ্টিয়ার কুমারখালী থানায় অজ্ঞাত নামা আসামি দিয়ে একটি মামলা দায়ের করেন।সেই মামলার কোনো অগ্রগতি না থাকায় বিভিন্ন সময় কুষ্টিয়া জেলার বিভিন্ন সাংবাদিক সংগঠন মানববন্ধনসহ নিয়েছেন বিভিন্ন ধরনের কর্মসূচি। সেই সকল কর্মসূচির পরিপ্রেক্ষিতে এই মামলার তেমন কোন অগ্রগতি না থাকায় ডাক দেওয়া হয় এই সাংবাদিক মহাসমাবেশের এমনটাই দাবি স্থানীয় সাংবাদিক নেতাদের। এই সাংবাদিক মহাসমাবেশ সম্পর্কে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন এর সহ সভাপতি আফরোজা আক্তার ডিউ এর সাথে কথা বললে তিনি জানান সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যার আজ দুই মাস অতিবাহিত হতে যাচ্ছে অথচ এখন পর্যন্ত এই মামলার তেমন কোন অগ্রগতি না থাকায় আমরা বাধ্য হয়ে এই সাংবাদিক মহাসমাবেশের ডাক দিয়েছে আপর দিকে আরেক সাংবাদিক নেতা সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়া এর সভাপতি হাজী রাশেদুল ইসলাম বিপ্লব এর সাথে কথা বললে তিনিও একই কথা বলেন এদিকে সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সাধারণ সম্পাদক মাহমুদ হাসান এর সাথে কথা বললে তিনি বলেন আমরা সাংগঠনিক ভাবে সকল প্রস্তুতি সম্পন্ন করেছি ইতিমধ্যে ঢাকার একাধিক নেতাদের সাথে কথা হয়েছে তারা এই মহাসমাবেশে অংশগ্রহন করবে এবং এখান থেকে নতুন কোন কর্মসূচিও হাতে নেওয়া হতে পারে বলে আমাদের জানান। এই মহাসমাবেশ নিয়ে কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি এর সাধারণ সম্পাদক সোহেল রানার সাথে কথা বললে তিনি জানান আমরা কুষ্টিয়ার সর্বস্তরের সাংবাদিকরা এই মহাসমাবেশকে সফল করার জন্য ইতিমধ্যে জেলা এবং উপজেলা পর্যায়ে যেসকল সাংবাদিক সংগঠন রয়েছে তাদের সকলের সালে কথা হয়েছে তারা সবাই এই মহাসমাবেশকে সফল করার লক্ষ্যে ১০ তারিখে পাবলিক লাইব্রেরীর মাঠে যোগ দিবেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২৩ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT