রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

আক্রান্ত প্রায় ২৫ লাখ, মৃত ছাড়াল ১ লাখ ৭০ হাজার

প্রকাশিত : ১০:১৯ পূর্বাহ্ণ, ২১ এপ্রিল ২০২০ মঙ্গলবার ২৩৮ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

বিশ্বে ২৪ লাখ ৮১ হাজার ২৩৬ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এতে মারা গেছেন ১ লাখ ৭০ হাজার ৪৩৫ জন।
ভাইরাসটিতে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৬ লাখ ৪৬ হাজার ৮৪৮ জন। বর্তমানে আক্রান্ত ১৬ লাখ ৬৩ হাজার ৯৫৩ জনের জনের মধ্যে মৃদু সংক্রমণ রয়েছে ১৬ লাখ ৭ হাজার ১৮৭ জনের মধ্যে এবং গুরুতর অবস্থায় রয়েছেন ৫৬ হাজার ৭৬৬ জন।

বর্তমানে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ৭ লাখ ৯২ হাজার ৭৫৯ জন। দেশটিতে মারা গেছেন ৪২ হাজার ৫১৪ জন। আক্রান্তের সংখ্যায় এর পরের অবস্থানে রয়েছে স্পেন, ইতালি, ফ্রান্স, জার্মানি, যুক্তরাজ্য, তুরস্ক, ইরান।

চীনের পরের অবস্থানে থাকলেও সেখানে সংক্রমণের সংখ্যা ক্রমেই কমছে। গেল ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন মাত্র ১১ জন। এছাড়া গেল তিনদিনে সেখানে নতুন করে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি।

বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয়েছে ২ হাজার ৯৪৮ জনের শরীরে। এর মধ্যে চিকিৎসাধীন ২ হাজার ৭৬২ জন, মারা গেছেন ১০১ জন এবং সুস্থ হয়েছেন ৮৫ জন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT