রবিবার ১৪ এপ্রিল ২০২৪, ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামী লীগের যৌথ সভায় প্রধানমন্ত্রী ঘেরাও করতে এলে চা খাওয়াব

প্রকাশিত : ০৫:৩১ পূর্বাহ্ণ, ২৪ জুলাই ২০২২ রবিবার ৬৯ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বিএনপি প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করতে এলেও বাধা দেয়া হবে না জানিয়ে বলেছেন, ‘আমিতো বলে দিয়েছি- তারা (বিএনপি) যদি প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করতে আসে, তাদের পুলিশ যেন বাধা না দেয়। বিশেষ করে বাংলামটরে যে বাধা দেয়া, সেটা সম্পূর্ণ বন্ধ করে দিয়েছি।

আসুক না হেঁটে হেঁটে, যতদূর আসতে পারে। কোন আপত্তি নেই। আমি বসাব, চা খাওয়াব। কথা বলতে চাইলে শুনব। কারণ, আমি গণতন্ত্রে বিশ্বাস করি। তবে, যদি বোমাবাজি ও ভাংচুর করে, সেটা করলে বাধা দেব এবং উপযুক্ত জবাব পাবে- এটাই বাস্তবতা। কিন্তু গণতান্ত্রিক আন্দোলনে কোন বাধা নেই। সেটাতো করেই যাচ্ছি।’

শনিবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতাদের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের যৌথসভায় তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী তার সরকারী বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন। তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে উন্নত দেশ হিমশিম খাচ্ছে। ডলারের দাম বাড়ছে-কমছে। জ্বালানির দাম বাড়ছে। উন্নত দেশগুলোতে মুল্যস্ফীতি বৃদ্ধি পাচ্ছে। প্রত্যেকটা জিনিসের দাম বাড়ছে। এমন দুর্যোগের সময়ও আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই বাংলাদেশ এখনও সচল রয়েছে।

নির্বাচন নিয়ে সমালোচনা-কারীদের উদ্দেশ করে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে যদি নির্বাচনের ক্ষেত্রে কোন শৃঙ্খলা এসে থাকে, সেটা আওয়ামী লীগের হাত ধরেই এসেছে। আমরা মহাজোট করেছিলাম, আমরা দলের পক্ষ থেকে, মহাজোটের পক্ষ থেকে সংস্কারের প্রস্তাব দিয়েছিলাম। শুধু তাই না, ছবিসহ ভোটার তালিকা, স্বচ্ছ ব্যালট বাক্স, যাতে সিল মেরে বাক্স ভরতে না পারে, সেটার দাবি করেছিলাম।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT