সোমবার ২৪ জানুয়ারি ২০২২, ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

আইপিএলে সুযোগ পেতেই ভারতকে ভয়ে খেলে অস্ট্রেলিয়া

প্রকাশিত : ১২:৪০ অপরাহ্ণ, ৮ এপ্রিল ২০২০ বুধবার ২৬৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

আইপিএল খেলে লাখ লাখ ডলার পকেটে ভরার জন্য কোহলি এবং তার দলের সঙ্গে নরম মানসিকতা নিয়ে খেলে অস্ট্রেলিয়া। তারা কোহলিদের স্লেজিং করতে চায় না। বরং সম্পর্ক রক্ষা করে চলার চেষ্টা করে। অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ক এমনই দাবি করেছেন।

নিষেধাজ্ঞায় থাকা স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে ছাড়া ঘরের মাঠে টেস্ট সিরিজে অস্ট্রেলিয়া ২-১ ব্যবধানে ভারতের কাছে হারে। ওই টেস্ট দেখে ক্লার্কের এমন ধারণা দাঁড়িয়েছে। তার মতে, বিরাট কোহলির চোখে চোখ রেখে বল করতে, তার সঙ্গে কথার লড়াইয়ে নামতে ভয় পায় অস্ট্রেলিয়া।

রিকি পন্টিংয়ের উত্তরসূরী হয়ে ঘরের মাঠে ২০১৫ বিশ্বকাপে শিরোপা জেতা ক্লার্ক বিগ স্পোর্টস ব্রেকফাস্টে বলেন, ‘সবাই জানে, আন্তর্জাতিকভাবে কিংবা আইপিএলের দরুণ ঘরোয়া ক্রিকেটে আর্থিকভাবে ভারত কতটা শক্তিশালী। আমার মনে হয়, অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা এমনকি সব দেশের ক্রিকেটাররাই একটা সময়ের জন্য প্রতিপক্ষের (ভারতের) পক্ষে চলে যায় এবং ভারতের সঙ্গে সু-সম্পর্ক রেখে চলে। তারা কোহলি এবং তার দলকে স্লেজিং করতে ভয় পায়। কারণ তারা জানে, এপ্রিলে গিয়ে তাদের সঙ্গে খেলতে হবে।’

আইপিএলে ক্রিকেটার সরবরাহের দিক থেকে অস্ট্রেলিয়া ওপরের দিকেই থাকে। চলতি আসরের জন্য অস্ট্রেলিয়া পেসার প্যাট কামিন্স বিদেশিদের মধ্যে সব চেয়ে বেশি দামে বিক্রি হয়েছেন। এছাড়া গ্লেন ম্যাক্সওয়েল, নাথান কুল্টার নাইলরা মোটা অর্থে নতুন দলে গেছেন। মার্কোস স্টইনিস, জর্জ হ্যাজলউড, অ্যালেক্স কেরি, মিলেশ মার্শরা গেল নিলামে দলবদল করেছেন। আর আগে থেকেই ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, মিশেল স্টার্করা তো আছেনই।

ক্লার্ক বলেন, ‘ক্রিকেটারদের মনোভার এমন, আমি কোহলিকে স্লেজিং করতে যাবো না, কারণ আমি চাই কোহলি তার দলে মাত্র ছয় সপ্তাহের জন্য আমাকে ১০ লাখ মার্কিন ডলারে নিক। এই কারণে আমাদের ক্রিকেটাররা ভারতের সঙ্গে নরম আচরণ করে। কিংবা আমরা তাদের থেকে যতটা আক্রমণাত্মক মনোভাব আশা করি সেটা তারা দেখায় না।’

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT