বুধবার ২৭ অক্টোবর ২০২১, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

আঁটসাঁট পোশাক পরে বের হয়ে গুলিতে ঝাঁজরা আফগান তরুণী

প্রকাশিত : ০৪:০১ অপরাহ্ণ, ১০ আগস্ট ২০২১ মঙ্গলবার ১৮ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

মার্কিন বাহিনী আফগানিস্তান ছেড়ে চলে যেতেই পূর্ণ শক্তি দিয়ে লড়াই শুরু করেছে বিদ্রোহী গোষ্ঠী তালেবান। একের পর এক শহর দখল করে নিচ্ছে তারা। দখলে নেওয়া শহরগুলোতে তারা নিজেদের আইন জারি করেছে। এর মধ্যে বলখ প্রদেশের এক তরুণী শুধুমাত্র আঁটসাঁট পোশাক পরে রাস্তায় বেরিয়ে প্রাণ খোয়ালেন।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টিভি এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে। বলা হচ্ছে, ‘তালিবান-নীতি’ বহির্ভূত কাজের জন্য ওই তরুণীকে গুলিতে ঝাঁজরা করে দেওয়া হয়। ঘটনার দিন বছর একুশের তরুণী নাজনিন বাড়ি থেকে বেরিয়ে মাজার-ই-শরিফে যাচ্ছিলেন। আঁটসাঁট পোশাক পরাই কাল হয় তার জন্য। তালিবান জঙ্গিদের গুলিতে কয়েক মুহূর্তে নিথর হয়ে পড়েন নাজনিন।

Bangladesh Pratidin
যদিও তালেবানদের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ অবশ্য সেই অভিযোগ অস্বীকার করেছেন। আফগানিস্তানের কিছু অঞ্চল নতুন করে দখল নেওয়ার পর নারীদের ওপর দমনমূলক আইন এবং পশ্চাদপদ নীতিগুলো পুনরায় আরোপ করেছে তালেবানরা। এর আগে ১৯৯৬-২০০১ সাল পর্যন্ত তারা এ ধরনের নিয়ম-নীতি চালু রেখেছিলো।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT