শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

অলিম্পিকে ইতিহাস গড়ল ভারতের নারীরা

প্রকাশিত : ০৩:১০ অপরাহ্ণ, ২ আগস্ট ২০২১ সোমবার ৩০ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ভারতের নারীরা অলিম্পিকে ইতিহাস গড়েছে। দেশটির নারী হকি দল নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো সেমিফাইনালে উঠেছে। তাও আবার তিনবারের স্বর্ণজয়ী অস্ট্রেলিয়াকে হারিয়ে।

আজ সোমবার টোকিওর ওই হকি স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে নামে ভারত। দুর্দান্ত লড়াই শেষে পেনাল্টিতে পাওয়া একমাত্র গোলে জয় নিশ্চিত করেছে ওম্যান ইন ব্লুর দল।

১-০ গোলের ব্যবধানে অস্ট্রেলিয়াকে হারিয়ে প্রথমবারের মতো সেমিফাইনালের উঠলো ভারত। দ্বিতীয় কোয়ার্টারে পেনাল্টি কর্নার থেকে জয়সূচক গোলটি করেন গুরজিত কর। শেষ কোয়ার্টারে পেনাল্টি কর্নার থেকে গোল পরিশোধের সুযোগ এসেছিল অস্ট্রেলিয়ার। কিন্তু ভারতের রক্ষণভাগ ভেঙে গোল আর করতে পারেনি তারা।
ফলে ইতিহাসে প্রথমবারের মতো ভারতের নারী দল উঠে গেছে অলিম্পিকের শেষ চারে। অথচ এই দলটি পরাজয়ের গ্লানি নিয়ে দেশে ফিরবে বলেই ধারণা ছিল ভারতীয় হকিভক্তদের।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT